• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আপ-বিক্ষুব্ধ যোগেন্দ্র যাদব-প্রশান্ত ভূষণ অরাজনৈতিক দল 'স্বরাজ অভিযান' গঠনের ডাক দিলেন

নয়াদিল্লি, ১৪ এপ্রিল : আপ বিক্ষুব্ধ নেতা যোগেন্দ্র যাদব এবং প্রশান্ত ভূষণ নয়া দল 'স্বরাজ অভিযান' গঠনের ডাক দিলেন। আজ, মঙ্গলবার সমর্থকদের নিয়ে একটি মিছিল করার পর বিকল্প রাজনীতির ঘোষণা করলেন এই দুই আপ নেতা।

স্বরাজ সংবাদ নামের এই বৈঠক ডাকার পরই জল্পনা শুরু হয়েছিল যে যাদব ও ভূষণ নয়া দল গঠনের ডাক দেবেন। ভোটে যেখানে ৭০ শতাংশ বলেছেন আপের মধ্যে থেকে লড়াই করার, সেখানে ২৫ শতাংশ নতুন দল গঠনের পক্ষে।

নয়াদিল্লি, ১৪ এপ্রিল : আপ বিক্ষুব্ধ নেতা যোগেন্দ্র যাদব এবং প্রশান্ত ভূষণ নয়া দল 'স্বরাজ অভিযান' গঠনের ডাক দিলেন। আজ, মঙ্গলবার সমর্থকদের নিয়ে একটি মিছিল করার পর বিকল্প রাজনীতির ঘোষণা করলেন এই দুই আপ নেতা। স্বরাজ সংবাদ নামের এই বৈঠক ডাকার পরই জল্পনা শুরু হয়েছিল যে যাদব ও ভূষণ নয়া দল গঠনের ডাক দেবেন। ভোটে যেখানে ৭০ শতাংশ বলেছেন আপের মধ্যে থেকে লড়াই করার, সেখানে ২৫ শতাংশ নতুন দল গঠনের পক্ষে। এদিকে আপ ইতিমধ্যেই ইঙ্গিত দিয়েছে, আগামীকাল আপ-বিক্ষুব্ধ এই দুই নেতার বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার ক্ষেত্রে। গত মাসে দলের সমস্ত পদ থেকে এই দুই নেতাকে বহিষ্কার করা হয়েছে। যদিও দল থেকে বহিষ্কারের মতো বড় সিদ্ধান্ত নেয়নি আপ নেতৃত্ব। তবে এবার হয়তো কোনও কড়া পদক্ষেপ নেওয়ার পথেই যাবে আপ নেতৃত্ব। প্রশান্ত ভূষণ এদিন বলেন, দল শুধুমাত্র কেজরিওয়ালের দল নয়। তিনি অক্লান্ত পরিশ্রম করেছেন ঠিকই কিন্তু আরও হাজার হাজার মানুষও একই পরিশ্রম করেথেন। আজ যদি আমরা নতুন দলের ডাক দিই তাহলে আপের মধ্যে যে সমস্যা রয়েছে সেই একই সমস্যা দেখা দেবে নতুন দলটিতেও। এদিন সমাবেশে প্রায় ৪০০০ আপ কর্মী সমর্থন জড়ো হয়েছিলেন।

এদিকে আপ ইতিমধ্যেই ইঙ্গিত দিয়েছে, আগামীকাল আপ-বিক্ষুব্ধ এই দুই নেতার বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার ক্ষেত্রে।

গত মাসে দলের সমস্ত পদ থেকে এই দুই নেতাকে বহিষ্কার করা হয়েছে। যদিও দল থেকে বহিষ্কারের মতো বড় সিদ্ধান্ত নেয়নি আপ নেতৃত্ব। তবে এবার হয়তো কোনও কড়া পদক্ষেপ নেওয়ার পথেই যাবে আপ নেতৃত্ব।

প্রশান্ত ভূষণ এদিন বলেন, "দল শুধুমাত্র কেজরিওয়ালের দল নয়। তিনি অক্লান্ত পরিশ্রম করেছেন ঠিকই কিন্তু আরও হাজার হাজার মানুষও একই পরিশ্রম করেথেন। আজ যদি আমরা নতুন দলের ডাক দিই তাহলে আপের মধ্যে যে সমস্যা রয়েছে সেই একই সমস্যা দেখা দেবে নতুন দলটিতেও।"

এদিন সমাবেশে প্রায় ৪০০০ আপ কর্মী সমর্থন জড়ো হয়েছিলেন।

English summary
AAP Rebels Yogendra Yadav, Prashant Bhushan Announce Non-Political Group 'Swaraj Abhiyan'
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X