• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অসহিষ্ণুতা মন্তব্যে আমির খানকে টুইটে বিদ্ধ করলেন অনুপম খের-পরেশ রাওয়াল!

নয়াদিল্লি, ২৪ নভেম্বর : একের পর এক টুইটে এবার আমির খানের 'অসহিষ্ণুতা' মন্তব্যের সমালোচনা করলেন অভিনেতা অনুপম খের এবং পরেশ রাওয়াল। একদিকে পরেশ রাওয়াল যেখানে আমিরের দেশপ্রেম নিয়ে প্রশ্ন তুললেন সেখানেই ঘুরিয়ে আমিরের রাজনৈতিক সমর্থন নিয়ে প্রশ্ন তুললেন অনুপম খের। [ স্ত্রী এমনকী ভয়ে দেশ ছাড়ারও পরামর্শ দিয়েছিলেন, অসহিষ্ণুতার প্রশ্নে মুখ খুললেন আমির খান!]

রামনাথ গোয়েঙ্কা এক্সিলেন্স ইন জার্নালিজন পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আমির খান বলেন, দেশের নাগরিক হিসাবে এদেশের ধর্মীয় অসহিষ্ণু পরিবেশে তিনি ও তাঁর স্ত্রী ভীত। এমনকী তাঁর স্ত্রী দেশ ছেড়ে দেওয়ার আশঙ্কা প্রকাশ করেন বলেও মন্তব্য করেন আমির। আর সেই মন্তব্যটি নিয়েই টুইট বাণে আমিরকে বিদ্ধ করেছেন অনুপম খের ও পরেশ রাওয়াল।

অসহিষ্ণুতা মন্তব্যে আমির খানকে টুইটে বিদ্ধ করলেন অনুপম খের-পরেশ রাওয়াল!

অনুপম খের

অনুপম টুইট করতে থাকেন, প্রিয় আমির, তুমি কী কিরণকে জিজ্ঞাসা করেছে ও কোন দেশে গিয়ে বসবাস শুরু করতে চায়? তুমি কী কিরণকে বলেছ যে এই ভারত দেশই তোমাকে আমির খান বানিয়েছে?

এর পরে তিনি আমিরকে খোঁচা দিয়ে জিজ্ঞাসা করেন, প্রিয় আমির কখন 'অবিশ্বাস্য ভারত' (ইনক্রেডিবল ইন্ডিয়া) 'অসহিষ্ণু ভারত'-এ (ইনটলারেন্স ইন্ডিয়া) পরিণত হল? তা কি এই গত ৭-৮ মাসে? এক্ষেত্রে উল্লেখ্য গত বছরে ভারতের শাসন ক্ষমতায় আসে মোদী সরকার। এখানে অনুপম বোঝাতে চেয়েছেন কংগ্রেস জমানায় আমিরের ভারতকে অবিশ্বাস্য সুন্দর ভারত মনে হত, সরকার বদলের জন্যই তাঁর মতও বদলেছে।

শুধু তাই নয়, তিনি আরও বলেন, প্রিয় আমির, ধরা যাক দেশ অত্যন্ত অসহিষ্ণু হয়ে পড়ল। ২০ লক্ষাধিক ভারতীয়কে আপনি কি উপদেশ দেবেন তখন? ভারত ছাড়ার? নাকি শাসন ক্ষমতার পরিবর্তন হওয়া পর্যন্ত অপেক্ষা করতে বলবেন?

অন্যদিকে আমিরকে আক্রমণ করতে ছাড়েননি পরেশ রাওয়ালও ।

পরেশ রাওয়াল

প্রথমে আমিরের সমালোচনাটা হাল্কা ভঙ্গিতেই শুরু করেছিলেন পরেশ। বলেন আমির একজন লড়াকু ব্যক্তি। তাই ওর ছেড়ে চলে যাওয়ার পরিবর্তে দেশের পরিস্থিতি বদলানোর ভাবনা রাখা উচিত।

এরপরেই দেশপ্রেমের প্রসঙ্গে টেনে পরেশ বলেন, একজন সত্যিকারের দেশপ্রেমী কখনও অস্থিরতার সময়ে বা কোনও সমস্যার সময় নিজের মাতৃভূমিকে ছেড়ে পালাবে না। পালিও না, তৈরি কর।

এরপরেই ক্রমশ সুর চড়াতে থাকেম পরেশ। এর পরেই তিনি আমিরের দেশপ্রেম নিয়ে প্রশ্ন তুলে বলেন, "আমি যদি বিশ্বাস করি এটা আমার মাতৃভূমি তাহলে আমি কখনও আমার দেশকে ছাড়ার কথা বলব না। কিন্তু এই ধরণের কথা আমি তখনই বলব যখন আমি অন্যকিছু ভাবব।"

এরপরেই দেশে সহিষ্ণুতার পরিস্থিতি পরেশ রাওয়াল আমিরকে যুক্তি দিয়ে বোঝাতে গিয়ে বলেন, "পিকে হিন্দু বিশ্বাসকে ছিন্নভিন্ন করে দিয়েছে। কিন্তু তার জন্য আমির কিন্তু হিন্দুদের বা সংখ্যাগরিষ্ঠদের ক্ষোভের মুখে পরেননি, বরং বক্স অফিসে কোটি কোটি টাকা কামিয়েছেন। "

English summary
Aamir Khan's Intolerant India remark gets Anupam Kher, Paresh Rawal react on Twitter
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X