• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হিন্দু ধর্মে ধর্মান্তরিত মুসলিম যুবক, লাভ জেহাদ বিতর্কের মাঝেই নয়া নজির হরিয়ানার যুগলের!

  • |

ইতিমধ্যেই লাভ জেহাদ বিরোধী কড়া আইন এনেছে উত্তরপ্রদেশ সরকার। ভিন ধর্মী বিয়ে রুখতে একই রাস্তায় হাঁটতে দেখা দিয়েছে মধ্যপ্রদেশ, কর্নাটক, অসম সহ একাধিক বিজেপি শাসিত রাজ্যকে। এমতাবস্থায় এবার উল্টোপুরান দেখা গেল হরিয়ানায়। ভালোবাসার মানুষকে বিয়ে করতে মুসলিম থেকে হিন্দু হয়ে গেলেন এক যুবক।

ধর্ম পরিবর্তন করে বিবাহ করতে গেলে আগাম নোটিশ

ধর্ম পরিবর্তন করে বিবাহ করতে গেলে আগাম নোটিশ

ওদিকে বর্তমানে ধর্ম পরিবর্তন করে বিবাহ করতে গেলে আগে থেকে নোটিশ দেওয়ার কথাও বলছে বেশিরভাগ রাজ্যেই। পাশাপাশি নয়া আইন জোর করে ধর্মান্তকরণ রুখে নারী ক্ষমতায়নেও জোর দেবে বলে মনে করছে বিপির একাধিক প্রথমসারির নেতারা। এতদিন তাদের অভিযোগ ছিল হিন্দু মেয়েদের ভুল বুঝিয়ে ফুসলিয়ে নিয়ে গিয়ে জোর করে ধর্মান্তরিত করত মুসলিম যুবেকরা। তারপর তাদের বলপূর্বক বিয়ে করতে বাধ্য করতে হত। যদিও বিজেপি নেতাদের এই দাবির সারবত্তা নিয়ে প্রশ্ন তুলতে দেখা গিয়েছিল বিরোধীদের।

প্রেমিকার হাত ধরতে হিন্দু ধর্মে ধর্মান্তরিত মুসলিম যুবক

প্রেমিকার হাত ধরতে হিন্দু ধর্মে ধর্মান্তরিত মুসলিম যুবক

এমতাবস্থায় এবার লাভ জেহাদ নিয়ে দেশজোড়া বিতর্কের মাঝেই ধর্মের বেড়াজালকে অগ্রাহ্য করে এবার নতুন নজির গড়লেন হরিয়ানার ২১ বছরের যুবক। এরপরেই গত ৯ নভেম্বর হিন্দু রীতি-নীতি মেনে তার ১৯ বছরের প্রেমিকাকে বিয়ে করে বলে খবর। যা নিয়ে তুমুল শোরগোল সমাজের বিভিন্ন মহলে। একিকে ধর্ম পরিবর্তন ও বিধর্মী বিয়ের ক্ষেত্রে আপত্তি তুলেছে বর-কনে দুজনের পরিবারের সদস্যরাই। জনের পরিবারের সদস্যরাই।

আসছে প্রাণে মেরে ফেলারও হুমকী

আসছে প্রাণে মেরে ফেলারও হুমকী

এদিকে ইতিমধ্যেই ছেলেটিকে প্রাণে মেরে ফেলারও হুমকী দিয়েছে মেয়েটির পরিবারের সদস্যরা। তারপরই তা আদালতের দ্বারস্থ হয়। এদিকে বিয়ের আগে নিজের নাম পরিবর্তন করে ফেলে ওই যুবক। কিন্তু তারপরেও তুষ্ট করা যায়নি মেয়েটির পরিবারে সদস্য। বর্তমানে নিরাপত্তার খাতিরেই তারা হরিয়ানা পুলিশের তত্ত্বাবধানে রয়েছে বলে জানা যাচ্ছে।

ঘ্রই লাভ জেহাদ বিরোধী আইন প্রণয়নের পথে হাঁটতে চলেছে হরিয়ানাও

ঘ্রই লাভ জেহাদ বিরোধী আইন প্রণয়নের পথে হাঁটতে চলেছে হরিয়ানাও

মঙ্গলবার গোটা ঘটনার কথা প্রকাশ্যে আনেন যমুনা নগরের পুলিশ সুপার কমলদীপ গোয়াল।পাঞ্জাব ও হরিয়ানা হাইকোর্টের নির্দেশের পরেই তাদের তাদের সুরক্ষার ব্যবস্থা করা হয় বলে জানান তিনি। এদিকে উত্তরপ্রদেশ মধ্যপ্রদেশের মতো হরিয়ানাও শীঘ্রই লাভ জেহাদ বিরোধী আইন প্রণয়নের পথে হাঁটতে চলেছে বলে জানান হরিয়ানার স্বরাষ্ট্রমন্ত্রী অনিল বিজ। তার মাঝেই এই ঘটনায় রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে রাজ্য-রাজনীতিতে।

মেয়েটির পরিবারের সঙ্গে দেখা করেও পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করে পুলিশ

মেয়েটির পরিবারের সঙ্গে দেখা করেও পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করে পুলিশ

অন্যদিকে ইতিমধ্যেই মেয়েটির পরিবারের সঙ্গে দেখা করেও পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করেছে পুলিশ। আইনি পথে যে তাদের বিয়েতে কোনও বাধা থাকতে পারেনা সেই কথাও বোঝানো হয়। কিন্তু তাতেও বিশেষ চিড়ে ভেজনি। প্রসঙ্গত উল্লেখ্য, কিছুদিন আগেই একটি বিধর্মী বিয়ে সংক্রান্ত মামলার শুনানীতে যুগান্তকারী রায় দেয় এলাহাবাদ হাইকোর্ট। সংবিধানের ২১ নম্বর ধারার কথা তুলে ধরে বিয়েতে ব্যক্তিস্বাধীনতাই শেষ কথা বলে স্পষ্ট ভাষায় জানান বিচারকরা। কিন্তু তাতেও যে সমাজের টনক নড়েনি তা হরিয়ানার ঘটনাতেই স্পষ্ট।

কলকাতাঃ তৃণমূল লুঠ ও তোলাবাজির সরকার কটাক্ষ সুজন চক্রবর্তীর

প্রতীকী ছবি

সিপিএমকে জায়গা করে দিচ্ছে তৃণমূল', লাল-সবুজের নতুন সমীকরণের ইঙ্গিত শমীক ভট্টাচার্যের

English summary
Haryana police protects muslism man who converted to Hinduism before marriage
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X