• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

চেন্নাইয়ের সবজি বাজার কেন্দ্রীয় অর্থমন্ত্রী, বিক্রেতাদের সঙ্গে কথা নির্মলা সীতারামনের

চেন্নাইয়ের সবজি বাজার কেন্দ্রীয় অর্থমন্ত্রী, বিক্রেতাদের সঙ্গে কথা নির্মলা সীতারামনের
Google Oneindia Bengali News

শনিবার চেন্নাই সফরে গিয়েছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীাতারমন। চেন্নাইয়ের ময়লাপুর বাজারে তাঁকে সবজি কিনতে দেখা যায়। সেখানে বিক্রেতাদের সঙ্গে কথাও বলেন। কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন তাঁর সবজি কেনার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন। শনিবার তিনি বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের একটি কেন্দ্রের উদ্বোধন করেন।

সবজি বাজারে কেন্দ্রীয় অর্থমন্ত্রী

সবজি বাজারে কেন্দ্রীয় অর্থমন্ত্রী

কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণের অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে রবিবার একটি ভিডিও দেখা যায়। ভিডিওতে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামনকে চেন্নাইয়ে ময়লাপুর সবজি বাজারে দেখা যায়। সেখানে তাঁকে বেশ কিছু সবজির দামাদামি করতেও দেখা যায়। তিনি মিষ্টি আলুর দাম চানতে চান। ভিডিও দেখা যায় তারপর তিনি করলার দাম জানতে চান। সবজি বিক্রেতাদের সঙ্গে তিনি নানা বিষয়ে কথা বলেন।

খুচরো বাজারে বাড়ছে মুদ্রাস্ফীতি

খুচরো বাজারে বাড়ছে মুদ্রাস্ফীতি

খুচরো বাজারে মুদ্রাস্ফীতির জেরে ভারতে সবজির দাম ক্রমেই বেড়ে চলেছে। গত এক বছর ধরে খুচরো মুদ্রাস্ফীতি রিজার্ভ ব্যাঙ্কের ঊর্ধ্বসীমা ৬ শতাংশের ওপরে রয়েছে। বিশেষজ্ঞরা মনে করছেন, চলতি বছরে খুচরো বাজারে মুদ্রাস্ফীতি ৬ শতাংশের নিচে নামবে না। ভারতের অর্থনীতিবিদ কৌশিক দাস জানিয়েছেন, গত বছরের এই সময়ের তুলনায় চলতি বছরে খুচরো মুদ্রাস্ফীতি ৭.৪ শতাংশ। অগাস্ট মাসে মুদ্রাস্ফীতি কিছুটা কমলেও সেপ্টেম্বরে নতুন করে মুদ্রাস্ফীতি বেড়ে যায়। বিশেষজ্ঞরা জানিয়েছেন, সবজি ও খাদ্যদ্রব্যের ওপর মুদ্রাস্ফীতি অনেকটা নির্ভর করে। সবজি ও খাবারের দাম বাড়লে মুদ্রাস্ফীতি বেড়ে যাবে।

তেলেঙ্গানার মুখ্যমন্ত্রীর নিন্দা

তেলেঙ্গানার মুখ্যমন্ত্রীর নিন্দা

কেন্দ্রীয় অর্থমন্ত্রী সীতারামন একটি জাতীয় দল চালু করার জন্য তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের নিন্দা করেছেন। তিনি অভিযোগ করেছেন, কেসিআর ইচ্ছাকৃতভাবে তার দলের টিআরএস নাম পরিবর্তন করে ভারত রাষ্ট্র সমিতি (বিআরএস) করেছেন। তিনি জানিয়েছেন, নাম পরিবর্তন করতে তিনি তান্ত্রিকদের মতামত নিয়েছেন।

কেন্দ্রীয় অর্থমন্ত্রীর অভিযোগ

তেলেঙ্গানা মুখ্যমন্ত্রীর প্রসঙ্গে কেন্দ্রীয় অর্থমন্ত্রী বলেন, 'কে চন্দ্রশেখর রাও তান্ত্রিক এবং সংখ্যাতত্ত্ববিদদের পরামর্শে, সচিবালয়ে যাওয়া বন্ধ করেছিলেন। কেসিআরের মন্ত্রিসভায় বহু বছর ধরে কোনও মহিলা মন্ত্রী নেই। তেলেঙ্গানা ও তেলেগু ভাষায় জনগণের সঙ্গে তিনি বিশ্বাসঘাতকতা করেছেন। তিনি ব্যর্থ হয়েছে। তাঁর জাতীয় দল একইভাবে ব্যর্থ হবে।' সীতারামন মন্তব্য করেন, তেলেঙ্গানার মানুষের আবেগ অনুভূতিকে রক্ষা করতে, সম্মান জানাতে, তাঁদের জন্য কারতে তেলেঙ্গানা রাষ্ট্রীয় সমিতি বা টিআরএস তৈরি হয়েছিল। কিন্তু তেলেঙ্গানার মানুষের আবেগ বুঝতে, তাঁদের সম্মান দিতে টিআরএস ব্যর্থ হয়েছে। ঠিক সেই রকম কেসিআরের জাতীয় দল ভারতীয় জনতা সমিতি বা বিআরএস ব্যর্থ হবে।

ছবি সৌ:NSitharamanOffice/twitter

২০২৪ সালের মধ্যে উত্তরপ্রদেশের রাস্তা আমেরিকার থেকে উন্নত হবে, মন্তব্য নীতীন গড়করির ২০২৪ সালের মধ্যে উত্তরপ্রদেশের রাস্তা আমেরিকার থেকে উন্নত হবে, মন্তব্য নীতীন গড়করির

English summary
Finance Minister Nirmala Sitharaman share a video where she goes to a vegetable market in Chennai,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X