• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাবরি মসজিদ মামলার শুনানিতে বাড়তি সময় চাইলেন বিশেষ বিচারপতি

বিজেপির তাবড় নেতাদের নাম রয়েছে এই মামলায়। এলকে আদবানী, এমএম যোশী। তাঁদের বয়স এখন ৮০-র কোটায়। তবে দাপট এখনও কমেনি। তাই শুনানিতে একটু বেশি সময় চেয়ে শীর্ষ আদালতে আবেদন জানালেন বিশেষ বিচারপতি।

বাবরি মসজিদ মামলার শুনানিতে বাড়তি সময় চাইলেন বিশেষ বিচারপতি

মে মাসেই শীর্ষ আদালতে চিঠি লিখে বিেশষ বিচারপতি সময় চেয়েছিলেন। তাতে ২০১৯-এর সেপ্টেম্বর পর্যন্ত সময় দেওয়া হয়েছিল। কিন্তু সেই সময়ও পর্যাপ্ত নয় বলে আদালতকে জানিয়েছেন বিশেষ বিচারপতি। শীর্ষ আদালতের বিচারপতি আর এফ নারিমনে নেতৃত্বাধীন বেঞ্চে এই আবেদন জমা পড়েছে।

২০১৭ সালে শীর্ষ আদালত নির্দেশিকা জারি করে প্রতিদিন এই মামলার শুনানির নির্দেশ দিয়েছিল। সেই নির্দেশ অনুযায়ী গত ২ বছর ধরে চলছে বাবরি মসজিদ মামলার শুনানি। এই মামলায় সিবিআইয়ের তরফ থেকে িভভিআইপিদের উপরেও অপরাধমূলক ষড়যন্ত্রের অভিযোগ আনা হয়েছে।

কিন্তু গত ২৫ বছর ধরে শুনানি দীর্ঘায়িত করার জন্য এর আগেও সিবিআইকে শীর্ষ আদালতের ভ‌র্ৎসনার মুখে পড়তে হয়েছে। যদিও ২০০১ সালেই এলকে আদবানীর সহ একাধিক ভিভিআইপি বিজেপি নেতার বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোদ খারিজ করা হয়েছে। এর মধ্যে আবার শুনানি চলাকালীন গিরিরাজ কিশোর এবং বিশ্বহিন্দু পরিষদ নেতা অশোক সাহগেল মারা গিয়েছেন। বাকি এনও বহু নেতার শুনানি বাকি রয়েছে। সেকারণেই এই বাড়তি সময়ের আবেদন বলে জানানো হয়েছে।

English summary
A special judge holding trial in Babri Masjid demolition case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X