• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সিআইএসএফ জওয়ানের কসরৎ নিখুঁতভাবে নকল করছে কুকুর, ভাইরাল ভিডিও

  • |
Google Oneindia Bengali News

সিআইএসএফ জওয়ান শরীর চর্চা করছেন, আর তা অবিকল নকল করে চলেছে একটি কুকুর। সেনা-জওয়ানের ওয়ার্ক-আউট নিখুঁতভাবে নকল করা কুকুরের তাক লাগানো ভিডিও মুহূর্তে ভাইরাল হয়ে গিয়েছে। ঘটনাটি একটি মেট্রো স্টেশনের। মেট্রো স্টেশনের লবিতে সেনা জওয়ান যে শরীর চর্চা করছেন, সেটাই করে দেখাচ্ছে কুকুরটি। আর সেই দৃশ্য দাঁড়িয়ে দাঁড়িয়ে উপভোগ করছেন মেট্রো যাত্রীরা।

সিআইএসএফ জওয়ানের কসরৎ নিখুঁতভাবে নকল করছে কুকুর, ভাইরাল ভিডি

শুধু মেট্রো যাত্রীরা নন, এই দৃশ্য দেখে অবাক নেটিজেনরাও। সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও ঘোরাফেরা করছে। তা ভাইরাল হয়ে গিয়েছে। এই দৃশ্য দেখে অস্বীকার করা উপায় নেই একটি কুকুর কত বড় প্রভুভক্ত হতে পারে এবং কুকুর প্রশিক্ষণ পেলে যে একজন মানুষের মতো সব কিছুই করতে পারে, এটা তারও প্রমাণ।

একইসঙ্গে আরও একটি ধারণা দেয় এই দৃশ্য যে, কুকুরের সঙ্গে মানুষের আকর্ষণ ও স্নেহ কতটা প্রগাঢ়। বাড়িতে পোষা একটি কুকুর তাই অতি প্রিয় হয়ে ওঠে। আর কুকুরও প্রভুবৎসল হয়। তেমনই সেনাবাহিনীর পুলিশও প্রশিক্ষণপ্রাপ্ত হয়ে চমকপ্রদ কাণ্ডকারখানা ঘটাতে পারদর্শী। সেনাবাহিনী বা নিরাপত্তা বাহিনীর সঙ্গে কুকুরের সম্পর্কও একটা দৃষ্টান্ত হিসেবে উঠে আসে। সেই কারণে স্নিফার ডগের একট স্কোয়াডও গড়ে তোলা হয়।

এই স্নিফার ডগ স্কোয়াড হল সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স বা সিআইএসএফ ইউনিটের অংশ। সিআইএসএফ দিল্লির মেট্রো স্টেশনগুলিতে নিরাপত্তার দায়িত্বে রয়েছে। সেখানে রয়েছে স্নিফার ডগ স্কোয়াডও। সেই স্কোয়াডেরই একটি কুকুর সেনা জওয়ানের সঙ্গে মানুষবৎ শররীচর্চা করে তাক লাগিয়ে দিয়েছে। এই ঘটনা বিস্ময়কর।

বিশ্বজুড়ে সমস্ত কুকুর প্রেমীরা এই ভিডিও ভাইরাল করে দিয়েছে। সিআইএসএফ জওয়ানের সঙ্গে কুকুরের ওয়ার্কআউট এখন মুঠো ফোনে ফোনে ঘুরছে। ৬ নভেম্বর ভারত ডিফেন্ডার্স ইনস্টাগ্রাম ফিড একটি ভিডিও পোস্ট করেছে। সেটি কুকুরের সিআইএসএফের সঙ্গে শরীর চর্চা বা শারীরিক কসরৎ বা অনুশীলল বলে বর্ণা করা হয়েছে। ক্যাপশনে লেখা হয়েছে সিআইএসএফ মেট্রো স্টেশনে প্রশিক্ষণ বন্ড প্রদর্শন করছে।

নেটিজেনরা কুকুরটির দক্ষতার ভূয়সী প্রশংসা করেছেন। ভিডিওটি অনলাইনে প্রচুর লাইক পেয়েছে। প্রচুর শেয়ারও হয়েছে এবং জনপ্রিয়ও হয়ে উঠেছে। পাঁচ দিনের মধ্যে ভিডিওটি ১৯০০০ ইনস্টাগ্রাম ভিউ পেয়েছে। কুকুরের সচেতনতা সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের অনুপ্রাণিত করেছে, অনেকে হার্টের ইমোজি দিয়ে তাঁদের ভালোবাসা জানিয়েছেন। নেটিজেনরা লেখেন- গর্বিত ও বিশ্বস্ত শব্দগুলি ব্যবহার করে স্নিফার ডগ বা সেনাবাহিনীর ওই কুকুরের প্রতি তাদের অনুভূতি বর্ণনা করেছেন। কেউ কেউ এই দৃশ্য দেখে লিখেছেন অসাধারণ।

English summary
A sniffer dog’s work out video is viral with CISF Jawan in Metro station of Delhi.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X