• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ব্রহ্মপুত্রে সলিল সমাধি আস্ত স্কুলের! নদীগর্ভে তলিয়ে যাওয়ার ভিডিও মুহূর্তে ভাইরাল

ব্রহ্মপুত্র বইছে বিপদসীমার উপর দিয়ে। ইতিমধ্যেই অসমের বন্যা কেড়েছে একাধিক প্রাণ। ঘরছাড়া হয়েছে বহু পরিবার। এর মধ্যেই আস্ত একটি স্কুলের সলিল সমাধি হল ব্রহ্মপুত্রে। ব্রহ্মপুত্র নদে গোটা স্কুলের তলিয়ে যাওয়ার সেই ভিডিও নিমেষে ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সম্প্রতি অসমের মোরগাঁও জেলায় তেন্ডুলারি স্কুল নদীতে তলিয়ে যায়।

ব্রহ্মপুত্রে সলিল সমাধি! নদীগর্ভে বিলীন আস্ত একটি স্কুল

কয়েক দিন ধরে টানা বৃষ্টিতে ফুলে ফেঁপে উঠেছে ব্রহ্মপুত্র নদের জল। এছাড়াও ডিখাও, ধানসিসি, জিয়া ভারলি, পুথিমারি ও বেকি নদী বিপদসীমার উপর দিয়ে বয়ে চলেছে। এই অবস্থায় বানভাসি হয়ে পড়েছেন ১৫ লক্ষেরও বেশি মানুষ। রাজ্যের ৩৩টি জেলার মধ্যে ২৫টি জেলা বন্যা কবলিত হয়ে পড়েছে। ইতিমধ্যে ২০ হাজারেরও বেশি মানুষকে সরানো হয়েছে ৬৮টি শরণার্থী শিবিরে।

এদিকে আবহাওয়া দফতরের পূর্বাভাস, আরও ৪৮ ঘন্টা টানা বৃষ্টি চলবে রাজ্যে। ফলে বন্যা পরিস্থিতি আরও খারাপ হতে পারে বলেই মনে করা হচ্ছে। প্রশাসন তৈরি দুর্যোগ মোকাবিলার জন্য। ইতিমধ্যেই বন্যা কবলিত মানুষদের হাতে ত্রাণ তুলে দেওয়া হয়েছে।

অসমের এই বন্যা পরিস্থিতির মধ্যে আস্ত একটা স্কুলের নদীতে তলিয়ে যাওয়ার ঘটনা হৃদয় বিদারক হিসেবে বর্ণনা করেছে প্রশাসন। অনেক চেষ্টা করেও স্কুলটিকে রক্ষা করা যায়নি। বাঁধভাঙা ব্রহ্মপুত্রের তাণ্ডব থেকে শেষ রক্ষা হয়নি স্কুলের। এক লহমায় ব্রহ্মপুত্রে তলিয়ে গিয়েছে পুরো স্কুলটাই।

English summary
A school of Assam is collapsed into Brahmaputra River due to flood. Continuous rain creates flood in Assam.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X