• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

একশো দিনের জব কার্ডে দীপিকা-জ্যাকলিনের ছবি, মধ্যপ্রদেশে মনরেগা জালিয়াতি

কলেজের তালিকায় সানি লিওনের নামের পর এবার জব কার্ডে দীপিকা পাড়ুকোন ও জ্যাকলিন ফার্নান্ডেজের ছবি। মনরেগা প্রকল্প নিয়ে মধ্যপ্রদেশে এভাবেই প্রতারণার অভিযোগ উঠল। জানা গিয়েছে, রাজ্যের ঝির্না জেলার পিপারখেদা নাকা পঞ্চায়েত এলাকার পঞ্চায়েত, সচিব ও জেলা সহকারী এই প্রকল্পের সুবিধাভোগীদের ভুয়ো জব কার্ড তৈরি করতে বলিউড অভিনেত্রীদের ছবি ব্যবহার করেছিলেন। এই ভুয়ো জব কার্ডের মাধ্যমে অ্যাকাউন্ট থেকে টাকা তোলাও যেত।

একশো দিনের জব কার্ডে দীপিকা-জ্যাকলিনের ছবি, মধ্যপ্রদেশে মনরেগা জালিয়াতি

মনু দুবে নামে একজনের জব কার্ডে ছবি রয়েছে অভিনেত্রী দীপিকা পাড়ুকোনের। মনু দুবে জানিয়েছেন যে, জব কার্ডে দীপিকা পাড়ুকোনের ছবি লাগানোর পর থেকে, তাঁর নামে ৩০ হাজার টাকা তোলা যাচ্ছে, এমনকী সে কাজে না যাওয়ার পরও। প্রত্যেক মাসে একই জিনিস হচ্ছে। আর এক সুবিধাভোগী সোনুর জব কার্ডে জ্যাকলিন ফার্নান্ডেজের ছবি রয়েছে।

এই বিষয়টি প্রকাশ্যে আসে যখন প্রকৃত সুবিধাভোগীরা সরকারের অনুমোদিত অর্থের পরিমাণ পাচ্ছিলেন না। তদন্তের পর কর্তৃপক্ষ বলিউড অভিনেত্রীদের ছবি দেওয়া বহু জব কার্ড উদ্ধার করে। ঝির্নিয়া জেলার বাসিন্দারা অভিযোগ করে জানিয়েছেন যে তাঁরা মনরেগা স্কিমের অন্তর্গত কোনও কাজ পাননি এবং এই দুর্নীতির সঙ্গে যুক্ত রয়েছেন পঞ্চায়েত, সচিব ও কর্ম সহায়ক। জেলার পঞ্চায়েতের সিইও গৌরব বেনাল এই ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন এবং কীভাবে ভুয়ো জব কার্ড তৈরি করে অ্যাকাউন্ট থেকে টাকা তুলে নিচ্ছে সেটাও খতিয়ে দেখা হবে।

কলকাতাঃ করোনা পরিস্থিতি উদ্বেগজনক, রাজ্যে ফের আসছে উচ্চপর্যায়ের কেন্দ্রীয় প্রতিনিধি দল

ভোটের মাঝেও মারণ ভাইরাসের ভ্রুকুটি! জোরকদমে চলছে করোনা কিট তৈরির কাজ, নেতৃত্বে মহিলারাই

English summary
a picture of deepika jacqueline on a 100 day job card madhya pradesh mnrega fraud
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X