• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গরমের হাত থেকে মুক্তি দিতে কিং কোবরাকে স্নান করাচ্ছেন এক ব্যক্তি, অবাক নেটিজেনরা

এ বছর অবশেষে সেই সময়টা এল যখন প্রত্যেক সময়ই ৪০ ডিগ্রির ওপর পারদ চরে থাকে। এপ্রিল–মে মাস থেকে শুরু করে এই অসহ্য গরম চলে জুন পর্যন্ত। দেশের বিভিন্ন প্রান্তে ভিন্ন ধরনের গরম অনুভূত হয়। দেশের একপ্রান্তে যেমন লু তাপপ্রবাহ চলে, আবার ঠিক অন্যপ্রান্তে আদ্রতা এতটাই বেশি যে ঘামের সঙ্গে ত্বক চটচটে হয়ে যায়। গরম পড়তে না পড়তেই সকলেই ঠাণ্ডা জলে স্নান করতে বা বরফের মতো ঠাণ্ডা জলে সাঁতার কাটতেই ভালোবাসে। শরীরের তাপকে কমাতে এর চেয়ে ভালো ওষুধ আর নেই।

গরমের হাত থেকে মুক্তি দিতে কিং কোবরাকে স্নান করাচ্ছেন এক ব্যক্তি, অবাক নেটিজেনরা

তবে শুধু তা মানুষের ক্ষেত্রেই নয়, পশু–পাখিরাও এই সময় ঠান্ডা জলে স্নানকে বেশ উপভোগ করে। সোশ্যাল মিডিয়ায় আমরা প্রায়শই দেখে থাকি যে হাতি, ভাল্লুক, কুকুর, বিড়াল সকলেই গরমের হাত থেকে বাঁচতে ঠান্ডা জলে স্নান করছে এবং মানুষের মতোই তা উপভোগ করছে। এই পশুগুলিকে যদিও বা মানুষ স্নান করানোর কথা চিন্তাভাবনা করতে পারে কিন্তু ভাবুন তো মারাত্মক বিপদজ্জনক কিং কোবরাকে গরম থেকে বাঁচাতে কাউকে যদি বলা হয় স্নান করাতে?‌ এটা শুনেই হাড় হিম হয়ে যাচ্ছে তো?‌ তবে এই ভিডিওটা দেখে হয়ত বিশ্বাস হতে পারে। ভিডিওটি শেয়ার করে তার ক্যাপশন দেওয়া হয়েছে, '‌যখন গরম অসহ্য হয়ে যায়, তখন কিং কোবরারও প্রকাশ্যে স্নান করা দরকার হয়ে পড়ে।’‌

ভিডিওতে দেখা গিয়েছে, কিং কোবরা দারুণ উপভোগ করছে এক মানুষের মাধ্যমে স্নান করানোকে। নেটিজেনরা এই ভিডিও দেখে অবাক হয়ে গিয়েছেন। তবে এটা মাথায় রাখতে হবে ওই ব্যক্তি হয়ত পেশাদার কেউ। ভিডিওতে দেখা গিয়েছে, এক ব্যক্তি বালতি করে ঠাণ্ডা জল ওই সাপের ওপর ঢালছেন। খুব সাবধানে সাপের ওপর তিনি জল ঢালছেন এবং প্রত্যেকবারই সাপ মাথা উঠিয়ে জানান দিচ্ছে যে সে এই স্নানটা উপভোগ করছেন।

নেটিজেনরা এই ভিডিও দেখে অবাক হয়েছেন। কারণ এটা তাঁদের কল্পনাতীত যে কেউ এভাবে কিং কোবরার মাথায় জল ঢালতে পারে এবং সেই বিপদজ্জনক সরীসৃপও তা উপভোগ করছে কোনও টুঁ শব্দ না করে।

আমফানে রাজ্যকে দিতে চাওয়া প্রধানমন্ত্রীর অনুদান নিয়ে এবার তোপ ব্রাত্য বসুর

৪৫ ডিগ্রিতে ফুটছে জয়সালমের, তীব্র দাবদাহ উপেক্ষা করে সীমান্তে অতন্দ্র প্রহরায় পুলিশ ও এসএসবি

English summary
At the end of this year, the time has come when the mercury is always above 40 degrees. This unbearable heat lasts from April-May to June,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X