• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফের নৃশংসতা!‌ এক বাঁদরকে গাছের ডালে ঝুলিয়ে নির্মম হত্যা করা হল তেলঙ্গানায়

কেরলে বাজিভর্তি ফল খাইয়ে হাতিকে হত্যা করার ঘটনার পর ফের নির্মমভাবে এক বাঁদরকে মেরে ফেলা হল। তেলঙ্গানার খাম্মাম জেলায় অন্য বাঁদরদের ভয় পাওয়ানোর উদ্দেশ্যে একটি বাঁদরকে গলায় দড়ি দিয়ে গাছের ডালে ঝুলিয়ে হত্যা করা হল। সোমবার বন দপ্তর থেকে জানানো হয় যে তিন ব্যক্তি মিলে এই নির্মম হত্যালীলা চালিয়েছে ৷

বাঁদরের ঝুলন্ত দেহ উদ্ধার

বাঁদরের ঝুলন্ত দেহ উদ্ধার

সতুপল্লি বন বিভাগের আধিকারিক এ ভেঙ্কটেশ্বরলু বলেন, ‘‌তিনজন অভিযুক্তই তাদের দোষ স্বীকার করেছে, তাদের বিরুদ্ধে বন্যপ্রাণ সুরক্ষা আইনে মামলা দায়ের করা হয়েছে।'‌ এই ঘটনাটি ঘটেছে ২৬ জিন ভেমসুর গ্রামে।

 অন্য বাঁদরদের ভয় দেখাতে এই কাণ্ড

অন্য বাঁদরদের ভয় দেখাতে এই কাণ্ড

সোমবার হঠাত্‍ একটি ভিডিও ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়, একটি বাঁদরের দেহ গলায় দড়ি লাগানো অবস্থায় গাছ থেকে ঝুলছে ৷ ভিডিওটি দেখেই তদন্ত শুরু করেন বন দপ্তরের অফিসাররা ৷ তদন্তে জানা গিয়েছে, ওই তিন জনের উদ্দেশ্য ছিল অন্য বাঁদরদের ভয় পাওয়ানো ৷ তাই একটি বাঁদরকে গলায় দড়ি দিয়ে হত্যা করে তারা ৷ বনদপ্তরের আধিকারিকরা বলেন, ‘‌আমরা বাঁদরটির পচাগলা দেহ উদ্ধার করি।'‌

 বাঁদরের উপদ্রব

বাঁদরের উপদ্রব

ভেঙ্কটেশ্বরলু জানিয়েছেন যে সতুপল্লু ও তার চারপাশের এলাকার মানুষ প্রতিদিনই বাঁদরের উপদ্রব সহ্য করেন। দলে দলে বাঁদরদের দৌরাত্ম্যে তাঁদের রাতের ঘুম উড়ে গিয়েছে।

বাঁদরদের জন্য পর্যাপ্ত খাদ্যের ব্যবস্থা

বাঁদরদের জন্য পর্যাপ্ত খাদ্যের ব্যবস্থা

বনদপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে যে তেলঙ্গানা সরকার বনায়নের সময় সতুপল্লী বনাঞ্চলে ৩০ শতাংশ অঞ্চলে বানর এবং অন্যান্য বন্য প্রাণীর খাদ্যের যোগান বাড়ানোর জন্য ভোজ্য বুনো ফলের প্রজাতি থাকবে বলে নির্দেশ দিয়েছিল, যাতে তাদের পুনর্বাসিত করা হলে পর্যাপ্ত খাবার পাওয়া যায়।

New Normal: করোনার প্রভাবে গ্রাম্যজীবনে কী কী পরিবর্তন এসেছে

প্রতীকী ছবি

ধেয়ে আসছে 'বিরাট’ ঝড়, নাসা-এলওএএ’র উপগ্রহ চিত্রে ধরা পড়ল বীভৎস সেই দৃশ্য

English summary
In Telangana, a monkey was killed by hanging from a tree to frighten other monkeys,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X