• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মন্ত্রীর হাত ধরে আলোর উৎসবে সামিল মধ্যপ্রদেশের দুঃস্থ শিশুরাও

  • |

দেশজুড়ে দীপাবলি উপলক্ষে আলোর উৎসবে যখন মেতে উঠেছে আট থেকে আশি সকলে তখন অন্যদিকে একটু চোখ রাখলেই দেখা যায় প্রদীপের নীচে জমাট বেঁধে থাকা অন্ধকারকে। ভাইফোঁটার দুপুরে আপনি যখন শহরের নামী-দামি রেস্তোরায় আপনার প্রিয়জনদের সঙ্গে কবজি ডুবিয়ে মধ্যাহ্নভোজনে ব্যস্ত তখন দেশজুড়ে অভুক্ত থেকে যায় হাজারে হাজরে দুস্থ শিশু। পাশাপাশি বর্তমানে 'বিশ্ব ক্ষুধা সূচকে’ পৃথিবীর ১১৭টি দেশের মধ্যে ভারতের স্থান ১০৩-এ নেমে গিয়েছে।

মন্ত্রীর হাত ধরে আলোর উৎসবে সামিল মধ্যপ্রদেশের দুঃস্থ শিশুরাও

এবারের দীপাবলিতে রাজ্যের অনাথ, বিকলাঙ্গ ও পথ-শিশুদের জন্য নতুন ভাবনা মহারাষ্ট্রের উচ্চ শিক্ষা, ক্রীড়া ও যুব বিষয়ক দফতরের মন্ত্রী জিতু পাটোয়ারির। দীপাবলিতে উৎসবের আমেজ থেকে যাতে কেউ না বাদ পড়ে তাই এদিন বেশ কিছু দুস্থ বাচ্চাদের জন্য শহরের একটি পাঁচতারা রেস্তোরায় মধ্যাহ্নভোজনের ব্যবস্থা করেন তিনি। কংগ্রেসের ওই মন্ত্রীর টুইটার হ্যান্ডল থেকে প্রকাশিত ভিডিওটিতে তাকে ওই অনাথ ও দুস্থ শিশুদের খাবার পরিবেশন করতেও দেখা যায়। খাওয়া-দাওয়া পর্ব সেরে তাদের হাত তুলে দেন কিছু উপহারও। মহারাষ্ট্রের নামী পাঁচতারা হোটেল রেডিশনে ওই সর্বহারা শিশুদের নিয়ে আসার জন্য একটি বাসও ভাড়া করা হয় মন্ত্রী জিতু পাটোয়ারির তরফ থেকে।

মন্ত্রীর হাত থেকে উপহার পেয়ে স্বভাবতই হাসি ফুটেছে বছরের বেশিরভাগ দিন অনাহারে থাকা ওই ক্ষুদেদের মুখে। পাশাপাশি দ্ররিদ্রসেবার অনন্য প্রয়াসে সমাজের বিভিন্ন মহল থেকে ইতিমধ্যেই প্রশংসা কুড়িয়েছেন মহারাষ্ট্রের কমলনাথ সরকারের এই মন্ত্রী।

অন্যদিকে দীপাবলি উপলক্ষে সকল দেশবাসীর উদ্দেশ্যে টুইটারে শুভেচ্ছা বার্তা জানিয়ে মন্ত্রী জিতু পাটোয়ারি লেখেন, 'এই আলোর উৎসবে ভালোবাসা, সহানুভূতি এবং সম্প্রীতির প্রদীপ জ্বলুক প্রত্যেকের ঘরে ঘরে। পাশাপাশি যে সমস্ত মানুষের সবথেকে বেশি আমাদের সাহায্যের প্রয়োজন রয়েছে তাদের জীবনেও যেন আমরা সর্বদা আনন্দ বয়ে আনার চেষ্টা করি।’ পাঁচতারা হোটেলটিতে দুস্থ শিশুদের মধ্যহ্নভোজের ছবি পোস্ট করে এদিন তিনি লেখেন,'আমরা যখন অন্যের জীবনে সুখ আনার চেষ্টা করি তখন আমাদের সুখের পরিমাণও দ্বিগুণ হয়ে যায়।’

English summary
Madhya Pradesh's distressed children also joined in the festival of light by minister Jitu Patwari
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X