• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দিল্লিতে বিদ্যুৎ ঘাটতি নিয়ে কেন্দ্রের দিকে আঙুল তুললেন কেজরিওয়াল সরকারের মন্ত্রী

Google Oneindia Bengali News

দেশের অন্যান্য রাজ্যের মতো দিল্লি বড়সড় বিদ্যুৎ সংকটের সম্মুখীন হয়েছে দিল্লি৷ তাপ্রবাহের কারণে বিদ্যুৎ-এর চাহিদা বেড়ে যাওয়া এবং তাপ বিদ্যুৎ কেন্দ্রগুলিতে কয়লা মজুদ না থাকার কারণে বিদ্যুৎ-এর ঘাটতি চলছে দিল্লিতে! শুক্রবার রাজদানী শহরের বিদ্যুৎমন্ত্রী সত্যেন্দ্র জৈন আশঙ্কা প্রকাশ করে বলেছেন, দিল্লিতে কোন বিদ্যুৎ ব্যাকআপ নেই যে সমস্ত তাপবিদ্যুৎ কেন্দ্রগুলি থেকে দিল্লিতে বিদ্যুৎ সরবরাহ হয় সেখানেও অন্তত ২১ দিনের কয়লা মজুদ থাকা উচিৎ৷ যেখানে অনেক পাওয়ার প্ল্যান্টে এক দিনেরও কম কয়লার মজুদ রয়েছে!

সাংবাদমাধ্যম কে কী বললেন দিল্লির বিদ্যুৎমন্ত্রী জৈন?

সাংবাদমাধ্যম কে কী বললেন দিল্লির বিদ্যুৎমন্ত্রী জৈন?

সংবাদমাধ্যমকে দেওয়া একটি বিবৃতিতে দিল্লির বিদ্যুৎমন্ত্রী জৈন জানিয়েছেন, 'এক দিনের বিদ্যুৎ ব্যাকআপ নিয়ে কোন শহর কাজ করতে পারে না৷ কাজ করতে পারে না।' তিনি আরও বলেছেন, জাতীয় রাজধানী তাপপ্রবাহের একটি ভয়ঙ্কর অধ্যায়ের মুখোমুখি হচ্ছে! যার ফলে রাজধানী শহরে বিদ্যুৎ খরচ বেড়েছে। ন্যাশনাল থার্মাল পাওয়ার কর্পোরেশন লিমিটেড কয়লার ঘাটতির দাবি অস্বীকার করায়, বিদ্যুতের সংকটকে লক্ষ্য করে কেন্দ্র ও দিল্লি সরকারের মধ্যে একটি নতুন সমস্যা তৈরি হয়েছে৷

২১ দিনের কয়লা মজুদ থাকা উচিৎ বলছেন জৈন!

২১ দিনের কয়লা মজুদ থাকা উচিৎ বলছেন জৈন!

মন্ত্রী আরও জানিয়েছেন, যদি বিদ্যুৎ উৎপাদন করা হয়, এবং আমরা তা পেতে থাকি, কোন সমস্যা নেই। কিন্তু কোনও বিদ্যুৎ কেন্দ্র বন্ধ হলে দিল্লিতে সমস্যা হবে। দেশে কয়লার ঘাটতি রয়েছে। অন্তত ২১ দিনের কয়লার ব্যাকআপ থাকা উচিত, কিন্তু অনেক পাওয়ার প্ল্যান্টে পর্যাপ্ত কয়লা মজুদ নেই। কিছু কিছু জায়গাতে একদিনের কয়লা রয়েছে!

বিদ্যুৎ ঘাটতি নিয়ে জৈনের জরুরি বৈঠক!

বিদ্যুৎ ঘাটতি নিয়ে জৈনের জরুরি বৈঠক!

দিল্লির বিদ্যুৎ মন্ত্রী সত্যেন্দ্র জৈন রাজধানী শহরের বিদ্যুৎ ঘাটতি পরিস্থিতি মূল্যায়ন করার জন্য একটি জরুরি বৈঠক করেছেন এবং জাতীয় রাজধানীতে বিদ্যুৎ সরবরাহকারী তাপবিদ্যুৎ কেন্দ্রগুলিতে পর্যাপ্ত কয়লার যোগান নিশ্চিত করার জন্য কেন্দ্রকে অনুরোধ করেছেন।

দাদরি-২ বিদ্যুৎ কেন্দ্রে পর্যাপ্ত কয়লা মজুত নেই বলে আশঙ্কা প্রকাশ করেছে সরকার!

দাদরি-২ বিদ্যুৎ কেন্দ্রে পর্যাপ্ত কয়লা মজুত নেই বলে আশঙ্কা প্রকাশ করেছে সরকার!

অন্যদিকে দাদরি-২ এবং উনচাহার পাওয়ার স্টেশনগুলি থেকে বিদ্যুৎ সরবরাহ ব্যাহত হওয়ার কারণে, দিল্লি মেট্রো এবং দিল্লি সরকারী হাসপাতাল সহ অনেক প্রয়োজনীয় প্রতিষ্ঠানে ২৪ ঘন্টা বিদ্যুৎ সরবরাহে সমস্যা হতে পারে বলে একটি সরকারী বিবৃতিতে আশঙ্কা প্রকাশ করা হয়েছে। দিল্লির বিদ্যুৎ মন্ত্রী জৈন বলেছেন, বর্তমানে, দিল্লির বিদ্যুতের চাহিদার ২৫-৩০ শতাংশ এই বিদ্যুৎ কেন্দ্রগুলির মাধ্যমে মেটানো হচ্ছে এবং এই বিদ্যুৎ কেন্দ্রগুলি কয়লার ঘাটতির সম্মুখীন হচ্ছে।

প্রবল তাপপ্রবাহের সতর্কতা জারি করে অরেঞ্জ অ্যালার্ট মৌসম ভবনের! ৪৫ ডিগ্রি'তে পুড়ছে শহর প্রবল তাপপ্রবাহের সতর্কতা জারি করে অরেঞ্জ অ্যালার্ট মৌসম ভবনের! ৪৫ ডিগ্রি'তে পুড়ছে শহর

English summary
A minister of Kejriwal government pointed a finger at the Center over the power shortage in Delhi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X