• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা পরিস্থিতির মধ্যেই আজ থেকে শুরু হচ্ছে সংসদের বাদল অধিবেশন, কী থাকছে বিরোধীদের অ্যাজেন্ডা

অবশেষে দীর্ঘ বিরতির পর আজ থেকে শুরু হতে চলেছে সংসদের বাদল অধিবেশন। করোনা বিধি মেনেই অত্যন্ত সতর্কতা মেনেই অধিবেশনে সামিল হবেন সাংসদরা। ১৮ দিন ধরে চলবে এই অধিবেশন। থাকছে না কোনও প্রশ্নোত্তর পর্ব। মাত্র আধঘণ্টা সময় বেঁধে দেওয়া হয়েছে জিরো আওয়ারের জন্য। এই নিয়ে প্রবল ক্ষুব্ধ বিরোধীরা।

 আজ থেকে শুরু অধিবেশন

আজ থেকে শুরু অধিবেশন

আজ থেকে সংসদে বসতে চলেছে বাদল অধিবেশন। ১৮ দিন ধরে চলবে এই অধিবেশন। করোনা পরিস্থিতি কথা মাথায় রেখে একাধিক বিধিনিষেধ আরোপ করা হয়েছে। করোনা সংক্রমণে কারণে একাধিক নিয়মও ছেঁটে ফেলা হয়েেছ। অধিবেশনের আগে হয়নি কোনও সর্বদল বৈঠক। জিরো আওয়ারের সময়সীমা আধঘণ্টা করে দেওয়া হয়েছে। থাকছে না কোনও প্রশ্নোত্তর পর্ব।

 ক্ষুব্ধ বিরোধীরা

ক্ষুব্ধ বিরোধীরা

করোনা সংক্রমণের দোহাই দিয়ে প্রশ্নোত্তর পর্ব বাদ দেওয়া হয়েছে সংসদ অধিবেশন থেকে। জিরো আওয়ারের সময়ও কমিয়ে আধঘণ্টা করে দেওয়া হয়েেছ। তাতে অত্যন্ত ক্ষুব্ধ িবরোধীরা। এই নিয়ে স্পিকারকে চিঠিও দিয়েছেন তৃণমূল এবং কংগ্রেস, ডিএমকে সাংসদরা। কিন্তু করোনা সংক্রমণের কারণে সিদ্ধান্তে কোনও পরিবর্তন আনা হয়নি। তৃণমূল কংগ্রেস সাংসদ ডেরেক ও ব্রায়েন তীব্র প্রতিবাদ জানিয়ে বলেছেন, স্বাধীনতার ৭০ বছরের ইতিহােস এমন ঘটনা ঘটেনি।

দুই কক্ষের অধিবেশন দুই সময়ে

দুই কক্ষের অধিবেশন দুই সময়ে

দুই ধাপে দুই কক্ষের অধিবেশন বসবে। রাজ্যসভা অধিবেশন শুরু হবে সকাল ৯টা থেকে। চলবে দুপুর ১টা পর্যন্ত। আবার লোকসভা অধিবেশন শুরু হবে দুপুর ৩টে থেকে। চলবে সন্ধে সাতটা পর্যন্ত। এই সময়ের মধ্যেই ১৮টি বিল পেশ করার সিদ্ধান্ত নিয়েছে মোদী সরকার।

করোনা আক্রান্ত একাধিক সাংসদ

করোনা আক্রান্ত একাধিক সাংসদ

করোনা ভাইরাসে একাধিক বিজেপি নেতা মন্ত্রী আক্রান্ত হয়েছেন। অমিত শাহ থেকে শুরু করে একাধিক বিজেপি নেতা মন্ত্রী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। সেকারণেই একটু বেশি ভয় পেয়েছে শাসক দল। যদিও মোদী সরকার চক্রান্ত করেই প্রশ্নোত্তর পর্ব রাখছে না বলে অভিযোগ করেছেন বিরোধীরা।

English summary
A‌mid coronavirus infection Monsoon session of parliament will start from today
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X