• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারত-চিন সংঘাতের আবহে পরপর দুটো ভূমিকম্পে কেঁপে উঠল লাদাখ

শুক্রবার বিকেলে ফের কেঁপে উঠল লাদাখ। পরপর দুটো ভূমিকম্পে কেঁপে উঠল লাদাখ। শুক্রবার বিকেল ৪টে বেজে ২৭ মিনিটে ভূমিকম্পটি হয় বলে জানা গিয়েছে। রিখটার স্কেলে ৫.৪ মাত্রার এই ভূমিকম্পে অবশ্য কোনও ক্ষয়ক্ষতির খবর মেলেনি। দ্বিতীয় ভূমিকম্পটি হয় ৩.৬ রিখটার স্কেল মাত্রায়। যদিও লেহ এলাকায় একাধিক বাড়িতে কম্পনের তীব্রতায় ফাটল ধরার কথা জানা গিয়েছে। প্রসঙ্গত, বৃহস্পতিবার সকালেও মৃদু কম্পন হয়েছে লাদাখ-সহ জম্মু-কাশ্মীর অঞ্চলে।

ভারত-চিন সংঘাতের আবহে ফের কেঁপে উঠল লাদাখ

এক সপ্তাহের মধ্যে এই নিয়ে দ্বিতীয় দিন কেঁপে উঠল উত্তর ভারতের এই অঞ্চল৷ এর আগে বৃহস্পতিবার তীব্রতার মৃদুকম্পন অনুভূত হয় শ্রীনগরে৷ লাকাখেও সেই কম্পন অনুভব করা যায়। জাতীয় ভূমিকম্প কেন্দ্রের রেকর্ড জানায়, গোটা জুন মাসে পাঁচ বারের বেশি কম্পন অনুভূত হয়েছে জম্মু-কাশ্মীর উপত্যকায়।

এর আগে ২৭ জুন ভূমিকম্প হয়েছিল কাশ্মীরে। সেই কম্পনের তীব্রতা ছিল ৪.৪। পাকিস্তান, আফগানিস্তান, তাজাখস্তান এবং চিনেও অনুভূত হয়েছিল সেই কম্পন। তার কয়েক ঘণ্টা আগে, অর্থাত্‍‌ ২৬ জুন রাতেও উপত্যকায় ভূমিকম্প আঘাত হানে। এপ্রিল মাস থেকে ১২ বার কম্পন অনুভূত হয়েছে দিল্লি ও সংলগ্ন এলাকায়। তার মধ্যে ৮টি ভূমিকম্পের উৎসস্থল ছিল রোহতক।

English summary
A magnitude 5.4 earthquake hit Leh-Ladakh region on Friday afternoon
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X