• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হ্যাম রেডিওর উদ্যোগে ১৫ বছর পর বাড়ি ফিরলেন মধ্যপ্রদেশের এক ব্যক্তি

কাশ্মীর যাওয়ার পথে নিখোঁজ হয়ে যান মধ্যপ্রদেশের এক ব্যক্তি। দীর্ঘ ১৫ বছর ওই ব্যক্তি তাঁর পরিবারের সঙ্গে দেখা করতে পারলেন পশ্চিমবঙ্গের হ্যাম রেডিওর উদ্যোগে।

নিখোঁজ ব্যক্তিকে বাড়ি ফেরাল হ্যাম রেডিও

৪৩ বছরের বদ্রী প্রসাদ যিনি পারিবারিক সফরে মধ্যপ্রদেশ থেকে ট্রেনে করে কাশ্মীর যাচ্ছিলেন। তিনি দিল্লির কাছের একটি স্টেশনে টুকটাক খাবার কেনার জন্য ট্রেন থেকে নামেন এবং এরপর তিনি ট্রেনে উঠতে পারেন না। তাঁর পরিবার রেল পুলিশকে এই তথ্য জানালেও আরপিএফ বদ্রী প্রসাদকে খুঁজে পায় না। এই ঘটনার ১৫ বছর পর বৃহস্পতিবার পেশায় শিক্ষক চঞ্চল পাল, ওই ব্যক্তিকে এক বনগাঁর রাস্তায় ভবঘুরেদের মত ঘুরতে দেখেন। ওই শিক্ষক তাঁকে তাঁর ঠিকানা জিজ্ঞাসা করেন এবং জানতে পারেন যে তিনি মধ্যপ্রদেশের অনুপপুরের বাসিন্দা।

ওই শিক্ষক এই তথ্য সমাজ কর্মী রুদ্র ঘোষকে দেন, যিনি দ্রুত হ্যাম রেডিও উদ্যোগদাতাদের সঙ্গে যোগাযোগ করেন। রুদ্র ঘোষ বলেন, '‌প্রসাদের বিষয়ে সব তথ্য জানার পর, আমরা অনুপপুরের জেলা শাসকের সঙ্গে যোগাযোগ করি এবং তাঁর পরিবারের সদস্যদের সনাক্ত করতে পারি। আমরা তাঁর ছবি দেখাই তাঁর পুত্র, স্ত্রী ও অভিভাবককে এবং জানতে পারি যে ওই ব্যক্তি ১৫ বছর আগে নিজের পরিবার থেকে বিচ্ছিন্ন হয়ে গিয়েছিলেন। পশ্চিমবঙ্গ রেডিও ক্লাবের তত্ত্বাবধায়ক ও সম্পাদক অম্বরীশ নাগ বিশ্বাস বলেন, 'আমাদের পক্ষ থেকে অনুপপুরের জেলা প্রশাসনকে বারংবার বলার পর তারা গাড়ির ব্যবস্থা করে প্রসাদের পরিবারের জন্য এবং তারা শনিবার বনগাঁ থেকে বদ্রী প্রসাদকে বাড়ি নিয়ে গিয়েছে।’‌‌

English summary
A man from Madhya Pradesh was able to meet his family again after 15 years on the initiative of Ham Radio
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X