• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভিনধর্মে বিয়ে তাই পাসপোর্ট মিলবে না, যোগীর রাজ্যে পাসপোর্ট অফিসারের সাফ কথা

লক্ষ্ণৌয়ের প্রধান পাসপোর্ট সেবা কেন্দ্রে এক ভিনধর্মে বিয়ে করা দম্পতিকে চুড়ান্ত অপমান করায় বিকাশ মিশ্র নামে এক কর্মীকে বৃহস্পতিবার বদলি করে দেওয়া হল। অভিযোগ ভিনধর্মে বিয়ে করার জন্য আনাস ও তানভি শেঠের পাসপোর্ট তিনি করতে চাননি। এমনকী আনাসকে বলেছিলেন মুসলিম ধর্ম থেকে হিন্দুতে ধর্মান্তরিত না হলে পাসপোর্ট পাবেনই না।

ভিনধর্মে বিয়ে তাই পাসপোর্ট মিলবে না

যোগীর রাজ্যে ফের একবার ধর্ম বিদ্বেষের শিকার হতে হল এই ভিনধর্মে বিয়ে করা দম্পতিকে। তানভি জানিয়েছেন, তিনি পাসপোর্ট অফিসে যাবতীয় সঠিক নথি দেওয়া সত্ত্বেও তাদের পাসপোর্ট রিনিউ করা হয়নি। আটকে রাখা হয়েছিল ফাইলটি। সেই বিষয়ে খোঁজ করতে গেলে বিকাশ মিশ্র তাঁকে অফিসের মধ্যেই চিতকার করে অপমান করেন।

বলেন, মুসলমানকে বিয়ে করেও হিন্দু নাম রেখে দেওয়ার জন্যই তাদের পাসপোর্ট হতে সমস্যা হচ্ছে। আনাসকে বলেন, পাসপোর্ট রিনিউ করতে গেলে তাঁকে হিন্দু ধর্মে ধর্মান্তরিত হতে হবে। এরপরই ওই দম্পত্তি টুইটারে ও ই-মেল করে বিদেশমন্ত্রী সুষমা স্বরাজকে ঘটনাটি জানান। বিদেশ মন্ত্রক থেকে লক্ষ্ণৌয়ের পাসপোর্ট অফিসে ঘটনার রিপোর্ট চাওয়া হয়েছে।

লক্ষ্ণৌ অফিস আনুষ্ঠানিকভাবে ওই দম্পতির কাছে এই ঘটনার জন্য কদুঃখ প্রকাশ করেছে। তাদের পাসপোর্টও করে দেওয়া হয়েছে। কিন্তু ঘচনার ভয়াবহচা ভুলতে পারছেন না তনভি। তিনি বলেন, 'এটা নীতি পুলিশগিরি ও ধর্মায় অন্ধবিশ্বাস ছাড়া কিছুই না। আমাকে চুডড়ান্ত অপমান করা হয়েছে। আমি একবারে ভেঙে পড়েছিলাম।'

English summary
A Lucknow passport officer transferred, after insulting a interfaith couple
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X