• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তুঙ্গে আইনজীবী-পুলিস বিবাদ, দিল্লিতে আত্মাহুতির চেষ্টা আইনজীবীর

তিস হাজারি কোর্টে পুলিসের সঙ্গে আইনজীবীদের সংঘর্ষের ঘটনার জের ছড়িয়ে পড়েছে গোটা রাজধানীতে। বুধবার দিল্লির রোহিনী কোর্ট চত্ত্বরে পুলিসি হেনস্থার প্রতিবাদী গায়ে আগুন দিয়ে প্রতিবাদ দেখানোর চেষ্টা করেন এক আইনজীবী। যদিও কোনও রকমে তাঁকে আটকানো হয়েছে। আইনজীবীদের অভিযোগ পুলিস মিডিয়া এবং এফআইআর ব্যবহার করে আইনজীবীদের অবমাননার চেষ্টা চালাচ্ছে।

প্রকাশ্যে আত্মহননের চেষ্টা আইনজীবীর

প্রকাশ্যে আত্মহননের চেষ্টা আইনজীবীর

বুধবার দিল্লির রোহিনী কোর্ট চত্ত্বরে আইনজীবীদের প্রতিবাদ ঘিরে উত্তেজনা ছড়ায়। পুলিস তাঁদের অবমাননার চেষ্টা করছে এই অভিযোগে গায়ে আগুন দিয়ে আত্মহননের েচষ্টা করেন এক আইনজীবী। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন ব্যস্ত সময়ে হঠাৎই ওই আইনজীবী গায়ে জ্বালানি জ্বাতীয় কিছু ঢেলে আগুন ধরানোর চেষ্টা করেন। যদিও অন্য আইনজীবীরা বাধা দেওয়া তিনি প্রাণে বেঁচে য়ান।

আইনজীবীদের অভিযোগ

আইনজীবীদের অভিযোগ

দিল্লির সাকেত কোর্টে সংঘর্ষের ঘটনার পর পুলিস মিডিয়ার ব্যবহার করে আইনজীবীদের অবমাননা করছে বলে অভিযোগ করেছেন আইনজীবীরা। এমনকী তাঁদের বিরুদ্ধে এফআইআর করে তাঁদের অপদস্থ করার চক্রান্ত করা হচ্ছে। এই ঘটনায় এখনও পর্যন্ত অজ্ঞাত পরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে ২টি এফআইআর দায়ের করেছে পুলিস। গত শনিবার দিল্লির তিস হাজারি কোর্টে পুলিসকর্মী এবং আইনজীবীদের মধ্যে ধুন্ধুমার কাণ্ড ঘটে। সেটা চরম আকার নেয়। আদালত চত্বরেই বেশ কিছু গাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়।

পুলিসের প্রতিবাদ

পুলিসের প্রতিবাদ

দিল্লির সাকেত কোর্টের সংঘর্ষের ঘটনার প্রতিবাদে গতকাল দিল্লির রাজপথে নেমে বিক্ষোভ দেখান পুলিসকর্মীরা। তাঁদের পরিবারের লোকেরাও সেই বিক্ষোভে সামিল হন। সোমবার ফের দিল্লির সাকেত কোর্টের বাইরে আইনজীবীরা এক পুলিসকর্মীকে মারধর করে বলে অভিযোগ। রবিবারই ঘটনার বিচারবিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছে দিল্লি হাইকোর্ট।

English summary
A lawyer tried self-immolation at Rohini Court in Delhi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X