India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দিল্লির জামিয়া নগরের মেট্রো পার্কিংয়ে আগুন, দাউদাউ করে জ্বলছে শতাধিক গাড়ি

Google Oneindia Bengali News

দিল্লির জামিয়া নগর মেট্রো স্টেশনের পার্কিংয়ে ভয়াবহ আগুন লেগে আতঙ্ক ছড়াল বুধবার। অন্তত ১০০টি গাড়ি দাউদাউ করে জ্বলতে দেখা গিয়েছে। পুড়ে যাওয়া এসব যানবাহনের মধ্যে রয়েছে ১০টি গাড়ি, অন্তত ৩০টি নতুন ই-রিকশা, ৫০টি পুরাতন ই-রিকশা এবং ১টি মোটরসাইকেল-সহ অন্যান্য গাড়িও। তবে এখন পর্যন্ত কোনও হতাহতের খবর পাওয়া যায়নি।

দিল্লির জামিয়া নগরের মেট্রো পার্কিংয়ে আগুন, দাউদাউ করে জ্বলছে শতাধিক গাড়ি

জামিয়া নগর মেট্রো স্টেশনের পার্কিংয়ে এই ভয়াবহ অগ্নিকাণ্ডের পরই ফায়ার সার্ভিসের সাতটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছেছে এবং আগুন নিয়ন্ত্রণে এসেছে। তবে অনেক যানবাহন ক্ষতিগ্রস্ত হয়েছে এবং অনেক ই-রিকশা পুড়ে ছাই হয়ে গেছে বলে জানিয়েছে দিল্লি ফায়ার সার্ভিস। যুদ্ধকালীন তৎপরতায় আগুন নেভানোর কাজ শুরু হলেও রক্ষা করা যায়নি গাড়িগুলি।

দিল্লি ফায়ার সার্ভিসের ডিরেক্টর অতুল গর্গ বলেছেন, জামিয়া নগর এলাকার প্রধান তিকোনা পার্কে আগুন লাগার ঘটনায় সকাল পাঁচটা নাগাদ খবর পান তাঁরা। প্রায় সঙ্গে সঙ্গে ১১টি ফায়ার টেন্ডার বা দমকল ঘটনাস্থলে পৌঁছে যায়। তারা যুদ্ধকালীন তৎপরতায় আগুন নেভানোর কাজ শুরু করে দেন। আগুন লাগার কারণ খুঁজে বের করার চেষ্টা চলছে।

দিল্লিতে গত কয়েক সপ্তাহ ধরে একের পর এক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বেশ কয়েকটি অগ্নিকাণ্ডের ঘটনায় মৃত্যু হয় বহু মানুষেরষ সবথেকে মারাত্মক ঘটনা ঘটে মুণ্ডকাতে মেট্রো ভবনের আগুনে। সেই ঘটনায় ২৭ জনের মৃত্যু হয়। অগ্নিদগ্ঝদেহের এমনই অবস্থা হয় শনাক্তকরণের সমস্যা হয়। ডিএনএ ম্যাচিং করে শনাক্তকরণের বন্দোবস্ত করতে হয়। দিল্লি পুলিশের কাছে মঙ্গলবারই রিপোর্ট জমা পড়েছে। জানা গিয়েছে নিখোঁজ ব্যক্তিদের পরিবারের সদস্যদের ডিএনএ-র সঙ্গে সাতটি নমুনা মিলেছে।

দিল্লির মুণ্ডকা মেট্রো স্টেশনের কাছে ভয়াবহ আগুন লাগে বহুতলে। মেট্রো ভবনের ওই আগুন থেকে ৫০-৬০ জনকে উদ্ধার করা হয়। অনেককে উদ্ধার করা যায়নি। তাঁদের অগ্নিদগ্ধ দেহ উদ্ধার করা হয়। মোট ২৫টি ইঞ্জিন ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। রাজধানীকে ভয়াবহ এই অগ্নিকাণ্ডের ঘটনায় শোকপ্রকাশ করেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ থেকে শুরু করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও।

বিকেলে মেট্রো স্টেশনের ৫৪৪ নম্বর পিলারের পাশের বাড়িটিতে আগুন লাগে। বাড়ির দুটি তলা আগুনের গ্রাসে চলে যায়। আগুন নেভাতে গিয়ে সমস্যায় পড়তে হয় দমকলকে। ফলে একাধিক প্রাণহানির ঘটনা ঘটে। এবার ফের সেই মেট্রো স্টেশনের সংলগ্ন পার্কিংয়ে আগুনি লাগল। যেখানে শতাধিক গাড়ি পুড়ে গেল। এই ঘটনায় যুদ্ধকালীন তৎপরতায় আগুন নেভানো হলেও ক্ষয়ক্ষতি রোধ করা যায়নি।

English summary
A devastating fire breaks out at metro parking in Jamia Nagar of Delhi and nearly 100 vehicles damaged
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X