• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

‘অস্পৃশ্য’ বলে খাবার নিতে অস্বীকার, উত্তরপ্রদেশের ডেলিভারি বয়ের মুখে থুথু ফেলল গ্রাহক

Google Oneindia Bengali News

জাতিগত বিদ্বেষের শিকার হলেন এক ডেলিভারি বয়। জোমাটোর এক ডেলিভারি বয়কে জাতিগত কারণে গালিগালাজ করা হয়, মারধর করা বলে অভিযোগ। ওই ডেলিভারি বয়ের মুখে গ্রাহক থুথু দিয়েছে বলে অভিযোগ। উত্তরপ্রদেশের লখনউয়ে এই ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে। অভিযোগের ভিত্তিতে স্থানীয় থানায় একটি অফআইআর দায়ের করা হয়েছে বলে জানা গিয়েছে। পুলিশ তদন্ত শুরু করেছে।

‘অস্পশ্য’ বলে খাবার নিতে অস্বীকার, উত্তরপ্রদেশের ডেলিভারি বয়ের মুখে থুথু ফেলল গ্রাহক

পুলিশ সূত্রের খবর, জোমাটোর ওই ডেলিভারি বয় গ্রাহকের ঠিকানায় খাবার দিতে যান। সেই সময় গ্রাহক ওই ডেলিভারি বয়ের নাম জানতে চান। নাম শোনার পরেই ক্ষুব্ধ হয়ে ওঠেন অভিযুক্ত গ্রাহক। তিনি ডেলিভারি বয়কে 'অস্পৃশ্য' বলে চিৎকার করে ওঠেন। তাঁর কাছ থেকে খাবার নিতে অস্বীকার করেন গ্রাহক। নিগৃহীত ভিনিত কুমার ঘটনার পরেই স্থানীয় থানায় অভিযোগ দায়ের করেন।

অতিরিক্ত পুলিশ কমিশনার কাসিম আবিদি জানান, এসসি ও এসসি নিগৃহীত প্রতিরোধ আইন ও অন্যান্য ধারায় অভিযোগে এফআইআর দায়ের করা হয়েছে।পুলিশ ইতিমধ্যে তদন্ত শুরু করেছে। ঘটনায় উভয়পক্ষের বয়ান রেকর্ড করা হবে বলে তিনি জানিয়েছেন। পাশাপাশি ওই এলাকায় সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হবে। সেখান থেকেই অভিযুক্তদের শনাক্ত করার চেষ্টা করা হবে বলে পুলিশ সূত্রের খবর।

ভিনিত কুমার সাংবাদিকদের বলেন, অন্যদিনের মতো শনিবার তাঁকে একটি ঠিকানায় খাবার পৌঁছে দিতে বলা হয়। ক্রেতার ঠিকানায় পৌঁছতে তিনি বাড়ি থেকে বের হয়ে আসেন। তিনি ভিনিতের নাম ও জাত জিজ্ঞাসা করেন। ভিনিত কুমার বলেন, 'আমি একজন তফসিলি জাতিভু্ক্ত। এটা জানত পেরেই তিনি বর্ণবিদ্বেষী মন্তব্য করতে থাকেন। আমার জাত তুলে গালাগালি করতে থাকেন।

তিনি আমার হাত থেকে অর্ডার নেবেন না বলে জানিয়ে দেন। কারণ আমি অস্পৃশ্য। সেই সময় আমি তাঁকে বলেছিলাম, অর্ডার না নিলে ইমেল করে যেন তা ক্যানসেল করে দেন।' পুলিশের কাছে অভিযোগে ভিনিত বলেন, 'অভিযুক্ত ব্যক্তি যখন জাত তুলে গালাগালি করছিলেন, সেই সময় তাঁর বাড়ি থেকে ১০-১২ জন ব্যক্তি বেরিয়ে আসেন। তাঁরা আমাকে মারধর করেন। তাঁরা আমার মুখে থুথু ফেলে। আমার কাছ থেকে মোটর সাইকেল ছিনিয়ে নেয়।'

অগ্নিপথ আন্দোলণের জের, ৪৯১টি ট্রেন বাতিল, জেনে নিন কোনগুলিঅগ্নিপথ আন্দোলণের জের, ৪৯১টি ট্রেন বাতিল, জেনে নিন কোনগুলি

তিনি বলেন, 'মোটর সাইকেল নিয়ে যাওয়ার পরে আমি পুলিশ কন্ট্রোল রুমে ফোন করেছিলাম। পুলিশের একটি দল ঘটনাস্থলে উপস্থিত হয়। পুলিশ আমার মোটর সাইকেলটা ফিরিয়ে আনতে সাহায্য করে।' তিনি বলেন, গত চার বছর ধরে তিনি এই পেশার সঙ্গে যুক্ত। কোনওদিন এই ধরনের ঘটনার মুখোমুখি হতে হয়নি।

English summary
A customer in UP made casteist slur on Zomato delivery boy
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X