• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পুলওয়ামা জঙ্গি হামলায় অভিযুক্তের জয়েন্টের জন্য জামিনের আবেদন, বিরোধিতা এনআইএ-র

ভারত সরকার করোনা ভাইরাস মহামারী চলাকালীন দেশজুড়ে ইঞ্জিনিয়ারিং ও মেডিকেল স্টাডিজে আগ্রহীদের জন্য প্রবেশিকা পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে এবং সন্ত্রাসবাদী এক অভিযুক্তও তার জন্য জামিনের আবেদন করে। ভয়াবহ পুলওয়ামা জঙ্গি হামলার এক বছরেরও বেশি সময় পরে জয়েন্টে এন্ট্রান্সে বসতে চেয়ে এই আবেদন করেন এক অভিযুক্ত।

পুলওয়ামা জঙ্গি হামলায় অভিযুক্তর জয়েন্টের জন্য জামিনের আবেদন

পুলওয়ামার সন্ত্রাসী হামলার অভিযুক্ত ওয়াজ-উল-ইসলাম জামিনের আবেদন করে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষায় বসার দাবি জানায়। ওই সন্ত্রাসী পরীক্ষায় অংশ নিতে চেয়ে জামিনের আবেদন করে। তার জামিনের আবেদন ৩ সেপ্টেম্বর তালিকাভুক্ত করা হয়েছে আদালতে।

তবে মামলার তদন্তকারী সংস্থা এনআইএ অভিযুক্তের জামিনের আবেদনের বিরোধিতা করেছে। এনআইএর আইনজীবী বিপিন কলরা বলেন, "আমরা এই আবেদনের বিরোধিতা করছি।" মামলার পরবর্তী শুনানি ১৫ সেপ্টেম্বর হবে। মোট ৮.৫৮ লক্ষ পরীক্ষার্থী জেইই মেইন পরীক্ষায় এবং ১৫ লাখ নিট-এ বসার জন্য নাম নিবন্ধন করেছে।

কোভিড-১৯ মহামারীর প্রেক্ষিতে জাতীয় পরীক্ষামূলক সংস্থা পরীক্ষা কেন্দ্রের ক্রমবর্ধমান সংখ্যা, বিকল্প আসন পরিকল্পনা-সহ সারাদেশে নিরাপদে প্রবেশিকা পরীক্ষা পরিচালনার জন্য প্রবেশ ও প্রস্থানের জন্য বিশেষ পদক্ষেপ গ্রহণ করেছে। সেই পরীক্ষাতেই বসার আবেদন করেন পুলওয়ামা-জঙ্গি।

নিষিদ্ধ পাকিস্তানী সন্ত্রাসী সংগঠন জইশ-ই-মহম্মদ জম্মু ও কাশ্মীরের পুলওয়ামা জেলার আওন্তিপোড়া এলাকায় ২০১৯-এর ১৪ ফেব্রুয়ারি হামলা চালিয়েছিল। সেই জঙ্গি হামলায় ৪০ জন কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ বাহিনী বা সিআরপিএফ জওয়ানের মৃত্যু হয়। শ্রীনগর-জম্মু হাইওয়েতে ৭৮ গাড়ীর কনভয়ে এই হামলার ঘটনা ঘটে।

English summary
A accuse of Pulwama terror attack pleas for bail for the JEE. NIA opposes this petition.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X