• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৭৩ বছরের বৃদ্ধ চিকি‌ৎসককে পিটিয়ে হত্যা অসমে

ফের গণপিটুনিতে মৃত্যু। ৭৩ বছরের বৃদ্ধ চিকিৎসককে পিটিয়ে হত্যা করল চা-বাগানের শ্রমিকরা। ঘটনাটি ঘটেছে অসমের জোরহাটে টেকো চা বাগানে। চিকিৎসকের অনুপস্থিতির কারণে বিনা চিকিৎসায় অস্থায়ী কর্মীর মৃত্যু হয়। তারপরেই রোষের মুখে পড়েন বাগানের ওই চিকিৎসক।

ফের গণপিটুনিতে হত্যা

ফের গণপিটুনিতে হত্যা

আবারও গণপিটুনিতে হত্যার ঘটনা ঘটল অসমের জোরহাটের টেকো চা বাগানে। সেখানকারই স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসক ছিলেন ৭৩ বছরের দেবেন দত্ত। কিন্তু প্রায়ই তিনি গরহাজির থাকতেন হাসপাতালে। সেদিনও অনুপস্থিত ছিলেন চিকিৎসক। কিন্তু সেদিন হঠাৎই কারখানায় দুর্ঘটনা ঘটে যায়। চিকিৎসক না থাকায় প্রায় বিনা চিকিৎসায় মারা যান চা-বাগানের এক অস্থায়ী কর্মী। তারপরেই জমে থাকা রোষ গিেয় পড়ে চিকিৎসকের উপর। শ্রমিকরা চড়া হন তাঁর উপর। হাসপাতালের একটি ঘরে তাঁকে আটকে রেখে বেধড়ক মারধর করেন চা বাগানের শ্রমিকরা। পুলিস গিয়ে তাঁকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। রবিবার সকালে তিনি মারা যান

চা—বাগানের শ্রমিকদের অভিযোগ

চা—বাগানের শ্রমিকদের অভিযোগ

এই ঘটনার পর এলাকায় উত্তেজনা তৈরি হয়েছে। চা বাগানের শ্রমিকদের অভিযোগ এলাকার একটি মাত্র স্বাস্থ্য কেন্দ্রে দেবেন দত্তই একমাত্র প্রবীণ এবং অভিজ্ঞ চিকিৎসক ছিলেন। কিন্তু তিনি কখনও হাসপাতালে ঠিক সময়ে আসতেন না। অর্ধেক দিন অনুপস্থিত থাকতেন। শত প্রয়োজন হলেও তাঁর দেখা পাওয়া যেত না। িদনের পর দিন এভাবেই চালাচ্ছিলেন তিনি। তাই অস্থায়ী চা শ্রমিক সোমরা মাজি আহত হওয়ার পরেও যখন তাঁকে পাওয়া যায়নি। তখনই চেপে থাকা ক্ষোভে প্রকাশ্যে এসে পড়ে।

তদন্তে পুলিস

তদন্তে পুলিস

এই ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি। তবে জোরহাটের ডেপুটি কমিশনার রোশ্মী অপরাঞ্জি কোঠারি জানিয়েছেন, একাধিক ব্যক্তির নামে অভিযোগ দায়ের করা হয়েছে। ইতিমধ্যেই ঘটনা স্থল থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে।

কয়েক মাস আগেই গোটা দেশেই ডাক্তারদের মারধরের প্রতিবাদে আন্দোলন শুরু হয়েছিল। প্রায় স্তব্ধ হতে বসেছিল সরকারি হাসপাতালের চিকিৎসা পরিষেবা। তার পরে ফের ডাক্তারকে পিটিয়ে হত্যার ঘটনা ঘটল অসমে।

[আরও পড়ুন: তিনদিন তিনরাত মাঝ সমুদ্রে জীবন বাজি রেখে প্রাণে বাঁচল কিশোর, রোমাঞ্চকর সে কাহিনি]

[আরও পড়ুন: অধ্যাপনার যোগ্যতা যাচাই করতে প্রবীণ ইতিহাসবিদের সিভি চাইল জেএনইউ]

English summary
A 73-year-old doctor who was attacked by workers of a tea estate in Assam's
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X