• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপি শাসিত উত্তর-পূর্বের রাজ্যে ধর্মান্তরণ প্রক্রিয়া! 'ঘরওয়াপসি', দাবি গেরুয়া বাহিনীর

২৩ টি আদিবাসী পরিবারের ৯৬ জন সদস্যের ধর্মান্তর হয়েছে ত্রিপুরায়। দাবি করা হয়েছে হিন্দু জাগরণ মঞ্চের তরফ থেকে। যে সব মানুষকে ধর্মান্ত করা হয়েছে, তাদের বেশিরভাগই ঝাড়খণ্ড এবং বিহার থেকে যাওয়া শ্রমিক। যাঁদেরকে এর আগে বলপূর্বক ধর্মান্তর করা হয়েছিল বলে অভিযোগ করেছে বিশ্ব হিন্দু পরিষদ। আগরতলা থেকে প্রায় ১৫০ কিমি উত্তরে উনকোটিতে এই গণ ধর্মান্তর প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।

বিজেপি শাসিত উত্তর-পূর্বের রাজ্যে ধর্মান্তরণ প্রক্রিয়া! ঘরওয়াপসি, দাবি গেরুয়া বাহিনীর

বিশ্ব হিন্দু পরিষদের তরফে দাবি করা হয়েছে, যেসব মানুষ ধর্মান্তরিত হয়েছেন, তারা হিন্দু। বলপূর্বক তাঁদের খ্রিস্টানধর্মে ধর্মান্তরিত করা হয়েছিল। আর বর্তমানের ধর্মান্তর প্রক্রিয়া সম্পন্ন হয়েছে, যাঁরা ধর্মান্তিরত হয়েছেন, তাঁদের মত নিয়েই।

যাঁদের পুনধর্মান্তরিত করা হয়েছে, গেরুয়া সংগঠনের মত অনুসারে যাঁরা ঘরে ফিরেছেন, তাঁরা এলাকার চা বাগানের কর্মী। মূলত বিহার ও ঝাড়খণ্ডের ওঁরাও এবং মুন্ডা সম্প্রদায়ের। হিন্দু জাগরণ মঞ্চের অভিযোগ, বেশ কিছু মানুষ অজ্ঞতা আর দারিদ্রতার সুযোগ নিয়ে ওই মানুষগুলিকে খ্রিস্টান ধর্মে দীক্ষিত করেছিল।

ভারতের বিভিন্ন জায়গায় বলপূর্বক ধর্মান্তর প্রসঙ্গে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বলেছেন, যদি কেউ অন্য কোনও ধর্ম গ্রহণ করতে তাহলে তিনি করতেই পারেন। সেই কাজে কারও বাধা দেওয়ার কিছু নেই। কিন্তু যদি সেখানে গণ ধর্মান্তর ঘটে, অর্থাৎ বহু সংখ্যক মানুষ ধর্ম পরিবর্তন করছেন, এই ঘটনা ঘটে, তাহলে তা উদ্বেগের বলে জানিয়েছেন রাজনাথ সিং।

English summary
96 Tripura Christians Converted to Hinduism
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X