• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‌উত্তরাখণ্ডে এক ৯ মাসের শিশুর দেহে করোনা ভাইরাস, তাবলিঘি জামাতের সঙ্গে যুক্ত বাবা

আট থেকে আশি কেউই এই মারণ করোনা ভাইরাসের হাত থেকে নিস্তার পাচ্ছে না। দেশে দ্রুতগতিতে বেড়ে চলেছে এই রোগ। গবেষকরা একসময় জানিয়েছিলেন যে শিশুদের এই রোগ হওয়ার সম্ভাবনা অনেক কম, কিন্তু দেখা গেল বিশ্বের বহু দেশেই শিশুরা এই রোগে আক্রান্ত হচ্ছেন। উত্তরাখণ্ডে এক ৯ মাসের শিশুর শরীরে এই করোনা ভাইরাস দেখা গেল।

শিশুটির বাবার তাবলিঘি যোগ

শিশুটির বাবার তাবলিঘি যোগ

শনিবার সরকারিভাবে জানা গিয়েছে যে শিশুটির বাবা তাবলিঘি জামাতের ধর্মীয় জনসভা থেকে ফিরেছিলেন। এরপরই ওই শিশুর শরীরে এই মারণ রোগ দেখা যায়। যদিও সরকারিভাবে এটা বলা হয়নি যে ধর্মীয় সবা কোথায় ছিল ও শিশুটির বাবার রিপোর্টে করোনা পজিটিভ ছিল কিনা। শনিবার স্বাস্থ্য মন্ত্রকের মপখপাত্র জানান উত্তরাখণ্ডে ৯ মাসের শিশু সহ তিনটি নতুন করোনা আক্রান্তের খোঁজ মিলেছে। রাজ্যে নতুন-পুরনো সংক্রমণ মিলিয়ে এখনও পর্যন্ত ৪০টি কেস দেখা দিয়েছে। শিশুটিকে দেরাদুনের জাখান এলাকার এক স্কুলে কোয়ারান্টাইনে রাখা হয়েছে।

দুন হাসপাতালে চিকিৎসা চলছে ১০জন তাবলিঘি সদস্যের

দুন হাসপাতালে চিকিৎসা চলছে ১০জন তাবলিঘি সদস্যের

সরকারি মুখপাত্র জানিয়েছেন যে দশজন তাবলিঘি জামাত সদস্যদের দেরাদুনে চিকিৎসা চলছে ওই শিশুটির বাবা তাদের মধ্যে একজন। তিনি দুন হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রয়েছে। যদিও শিশুটির মায়ের করোনা ভাইরাস নেগেটিভ রিপোর্ট এসেছে।

আরও দু’‌জনের শরীরে করোনা পজিটিভ

আরও দু’‌জনের শরীরে করোনা পজিটিভ

মুখপাত্র এও জানিয়েছেন যে শুক্রবার যে দু'‌জনের শরীরে করোনা পজিটিভ পাওয়া গিয়েছে তাঁদের মধ্যে একজন মহিলা অফিসারকে সেনা হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং তাবলিঘি জামাতের সদস্য যিনি নৈনিতাল জেলার হাসপাতালে ভর্তি। জানা গিয়েছে ওই মহিলা অফিসার সম্প্রতি লখনউতে প্রশিক্ষণ নিয়ে ফিরেছিলেন। তাঁর সংস্পর্শে আসা ব্যক্তিদের সনাক্তকরণ চলছে।

English summary
Uttarakhand reported a total of 3 new coronavirus positive cases including the 9-month infant
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X