• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা আবহে ভারতের ৮৮ শতাংশ কর্মী ওয়ার্ক ফ্রম হোমেই স্বাচ্ছন্দ্য বোধ করছেন, বলছে সমীক্ষা

করোনা ভাইরাসের জেরে লকডাউন শেষ হয়ে চলছে আনলক প্রক্রিয়া। তবে সংক্রমণ কমার কোনও লক্ষ্মণ নেই। ফলে বেশিরভাগ চাকুরিজীবীই বাড়ি থেকে কাজ করছেন। চলছে ওয়ার্ক ফ্রম হোম। ব্যয় পরিচালন সংস্থা এসএপি কনকুর তাদের এক সমীক্ষায় জানতে পেরেছে যে ভারতের কর্মশক্তির ৮৮%‌–এর বেশি বাড়িতে বসে কাজ করার পক্ষে এবং তাঁরা তাতে স্বাচ্ছন্দ্য বোধ করছে এবং ৬৯%‌ বিশ্বাস করে যে দূরে বসে কাজ করলে তাদের উৎপাদনশীলতা বৃদ্ধি পাবে। ভারতে প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের চেয়ে বৃদ্ধি পেয়েছে উৎপাদনশীলতা।

করোনা আবহে ভারতের ৮৮ শতাংশ কর্মী ওয়ার্ক ফ্রম হোমেই স্বাচ্ছন্দ্য বোধ করছেন, বলছে সমীক্ষা

এই সমীক্ষায় উৎপাদন, অর্থ পরিষেবা, খুচরো, প্রযুক্তি ও স্বাস্থ্য নিয়ে ৩০০ জন ভারতীয় ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের ২০১২ জন উত্তরদাতার জবাবের নমুনা সংগ্রহ করা হয়। একই সময়ে, কর্মচারীরাও ক্ষোভের কারণে উৎপাদনশীলতা হ্রাসকে একটি মূল চ্যালেঞ্জ হিসাবে উল্লেখ করেছেন। সমীক্ষায় উঠে এসেছে প্রায় ৩৪%‌ আর্থিক বিষয়গুলিতে ব্যয় করা সময় বর্তমান সন্তুষ্টির চেয়ে কম ছিল। দূরবর্তী স্থানে কাজ করা কর্মীদের অনেক ক্ষেত্রে ডিজিটালি সমর্থন করা হচ্ছে, কিন্তু এখনও প্রায়শই অবহেলিত অর্থ ও প্রশাসনিক প্রক্রিয়াগুলির জন্য ডিজিটাল গ্রহণের একটি বড় ব্যবধান রয়েছে।

এই কারণে, কর্মীদের বাড়ির কাজের জন্য উল্লেখযোগ্য সময় ব্যয় করতে হবে যা অন্যথায় উৎপাদনশীল, ব্যবসায়িক মান–যুক্ত কাজের জন্য ব্যবহৃত হতে পারে। যদিও অন্য এক সমীক্ষায় জানা গিয়েছে, অনেক ভারতীয় কর্মী অফিসে বসে কাজ করার পরিবেশের অভাব বোধ করছেন। বিশেষ করে সহকর্মীদের সঙ্গে আড্ডা ও একসঙ্গে কাজ করার আনন্দ।

বাড়ছে করোনা তাই বাতিল স্বাধীনতা দিবসের অনুষ্ঠান, রাজস্থানে সিদ্ধন্ত ঘোষণা রাজ্যপালের

English summary
88 per cent of indian workers feel comfortable at work from home the survey says
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X