• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অমৃতসরে ৮০ বছরের বৃদ্ধার জুসের দোকান, ভিডিও ভাইরাল হতেই সাহায্যের হাত বাড়ালেন নেটিজেনরা

Google Oneindia Bengali News

অনেক সময়ই আমাদের চোখে পড়ে বয়স্করা নিজেদের পরিবারকে সাহায্য করতে ও নিজেদের জীবন অতিবাহিত করতে কাজ করছেন। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে কর্মক্ষমতাও ধীরে ধীরে লোপ পায় কিন্তু তাও শুধুমাত্র মনের জোরেই ৮০ বছরের বৃদ্ধা জুসের দোকান চালাচ্ছেন। সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও ভাইরাল হতেই নেটিজেনরা সাহায্যের হাত বাড়িয়ে দিলেন বৃদ্ধার দিকে।

ভাইরাল ভিডিও

৮০ বছর বয়সেও ওই বৃদ্ধার কর্মক্ষমতা দেখে অবাক নেট দুনিয়া। ইউটিউবার গৌরব ওয়াসেনের নজরে পড়তেই তিনি তাঁর সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট ও তাঁর স্বাদ নামে ইউটিউবে এই ভিডিও পোস্ট করেন। গৌরব এর আগেও দিল্লির বাবা কা ধাবার মালিক কান্তা প্রসাদকে রাতারাতি নপ্রিয় করে তুলেছিলেন।

হাসিমুখে জুস বিক্রি বৃদ্ধার

হাসিমুখে জুস বিক্রি বৃদ্ধার

বৃদ্ধার জুসের দোকান রয়েছে অমৃতসরের এসবিআই ব্যাঙ্কের শাখার বিপরীতে রানী দা বাগে। ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গিয়েছে, ওই বৃদ্ধা একেবারে তাজা তাজা সুইট লাইম জুস তৈরি করছেন এবং গ্রাহকদের দিচ্ছেন। ৩০ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা গিয়েছে মহিলা হাসতে হাসতে লেবু থেকে রস বের করছেন এবং তাঁর এই করুণ আর্থিক অবস্থা যার জন্য তাঁকে এই বয়সে জীবিকা নির্বাহ করতে বাধ্য করেছে, তা তাকে হতাশ করেনি। এই ভিডিও শেয়ার করে গৌরব নেটিজেনদের কাছে ওই মহিলাকে সাহায্য করার জন্যও অনুরোধ জানান।

 ইনস্টাগ্রাম ও ইউটিউবে ভিউয়ার্স

ইনস্টাগ্রাম ও ইউটিউবে ভিউয়ার্স

এই ভিডিও ইতিমধ্যেই ১৬ লক্ষের বেশি মানুষ দেখেছে ইনস্টাগ্রামে এবং ইউটিউবে ভিউয়ার্স হয়েছে ৪৩,৮১৬। বৃদ্ধার এই বয়সে এসে ঠোর পরিশ্রমের শুধু প্রশংসাই নয়, কিছু কিছু নেটিজেন তাঁর দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন।

 সোশ্যাল মিডিয়ার কামাল

সোশ্যাল মিডিয়ার কামাল

সোশ্যাল মিডিয়ার দৌলতে এর আগেও বহু মানুষের কর্মসংস্থান হয়েছে। এমনকী, সাহায্যের হাতও বাড়িয়েছেন অনেকেই। ইন্টারনেট দুনিয়াই পরিচিতি দিয়েছে বাবা কা ধাবা থেকে শুরু করে রানু মন্ডলকেও। প্রসঙ্গত, গত বছর করোনা ভাইরাস মহামারির সময় দিল্লির বাবা কা ধাবার শোচনীয় অবস্থা সোশ্যাল মিডিয়ায় তুলে ধরেছিলেন গৌরব ওয়াসেন। তার পরেরদিন থেকেই ওই ধাবায় খেতে আসতে শুরু করেন দিল্লিবাসী। কান্তা প্রসাদ ও তাঁর স্ত্রী মিলে ওই ধাবাটি চালাতেন কিন্তু করোনা মহামারির সময় দোকানটি অচল হয়ে পড়েছিল, কোনও খাবারই বিক্রি হচ্ছিল না। কিন্তু ভিডিও ভাইরাল হতেই তাঁর দোকানে ভিড় বাড়ে। সেরকমই পশ্চিমবঙ্গের রানাঘাট স্টেশনে গান করতেন রানু মণ্ডল। কোনও এক সহৃদয় ব্যক্তি তাঁর ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল করতেই রাতারাতি জনপ্রিয় হয়ে যান রানু। হিমেশ রেশমিয়ার সঙ্গে বলিউডে গানও গেয়ে আসেন। সেরকমই অমৃতসরের ওই বৃদ্ধার বাকি জীবন যাতে ভালোভাবে কাটে তা নিশ্চিত করতে অনেক স্বেচ্ছাসেবী সংস্থাও এগিয়ে এসেছে।

ছবি সৌ:ইনস্টাগ্রাম

English summary
Netizens seek help after video of 80-year-old woman running juice stall in Amritsar goes viral
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X