• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রাক–কোভিড পর্যায়ে বাড়ানো হল পরিষেবা, ৮০ শতাংশ অন্তর্দেশীয় বিমান চলবে, জানিয়েছেন হরদীপ সিং পুরি

ভারতীয় বিমান সংস্থা, যারা প্রাক–কোভিড স্তরে বিমান চালানোয় অনুমতি পেয়েছে, তারা এখন ৭০ শতাংশ থেকে ৮০ শতাংশ অন্তর্দেশীয় বিমান পরিষেবা দিতে পারবে বলে বৃহস্পতিবার জানিয়েছেন কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহন মন্ত্রী হরদীপ সিং পুরি। মন্ত্রী জানিয়েছেন, ১১ নভেম্বর পর্যন্ত করোনা ভাইরাস পরিস্থিতিতে যাত্রীদের চাহিদার কারণে ভারতীয় বিমান সংস্থাগুলি তাদের প্রাক–কোভিড স্তরে অন্তর্দেশীয় যাত্রী বিমানের ৭০ শতাংশ পর্যন্ত পরিচালনা করতে সফল হয়েছে।

প্রাক–কোভিড পর্যায়ে বাড়ানো হল পরিষেবা, ৮০ শতাংশ অন্তর্দেশীয় বিমান চলবে, জানিয়েছেন হরদীপ সিং পুরি

বৃহস্পতিবার পুরি টুইটে বলেছেন, '‌২৫ মে–তে অন্তর্দেশীয় বিমানগুলিতে যাত্রী সংখ্যা ছিল ৩০ হাজার, যা ৩০ নভেম্বর আড়াই লক্ষ যাত্রীতে পৌঁছে নতুন রেকর্ড গড়েছে। অসামরিক বিমান পরিচালন মন্ত্রক অন্তর্দেশীয় বিমান পরিষেবা ৭০ শতাংশ থেকে ৮০ শতাংশ পর্যন্ত বাড়ানোর অনুমতি দিয়েছে এই প্রাক–কোভিড পর্যায়ে।’‌ অন্তর্দেশীয় যাত্রী বিমান পরিষেবা দু’‌মাস পর ২৫ মে থেকে থেকে পুনরায় খুলে দেওয়া হয়। তবে এয়ারলাইন্সরা সেই সময় তাদের ৩৩ শতাংশ বিমান পরিচালনা করছিল। এরপর ২৬ জুন তা বৃদ্ধি পেয়ে হয় ৪৫ শতাংশ এবং ২ সেপ্টেম্বর তা ফের বৃদ্ধি পেয়ে ৬০ শতাংশে পৌঁছায়। ১১ নভেম্বর তা ৭০ শতাংশ পরিষেবায় পৌঁছেছিল।

এর আগে হরদীপ সিং পুরি জানিয়েছিল যে বিমান পরিষেবা ডিসেম্বরের শেষে অথবা ২০২১–এর শুরুতেই আবার প্রাক–কোভিড পর্বের মতো হতে চলেছে ৷ তিনি এই ঘোষণা আগেই করেছিলেন যে আন্তর্জাতিক বিমান পরিষেবা এখনও স্বাভাবিক না হলেও দেশে অন্তর্দেশীয় বিমান পরিষেবা অনেকটাই স্বাভাবিক হয়েছে ৷ তাঁর মতে, দেশে এখন ৭০ শতাংশ বিমান চালানো সম্ভব হয়েছে ৷ ইতিমধ্যেই সেটা আরও বেড়ে ৮০ শতাংশ হতে চলেছে ৷ আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে বা তার এক–দু’সপ্তাহ পরে ফের প্রাক-কোভিড সময়ের মতোই বিমান পরিষেবা স্বাভাবিক হয়ে যাবে দেশে ৷ সেই প্রতিশ্রুতির দিকেই পা বাড়ালেন মন্ত্রী।

English summary
80 percent domestic flights will run said hardeep singh puri
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X