• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হায়দরাবাদে তৎপরতা তুঙ্গে, করোনা ভ্যাকসিন সেন্টারে আসছেন ৮০টি দেশের প্রতিনিধি

হায়দরাবাদে এখন তৎপরতা তুঙ্গে। করোনা ভ্যাকসিন সেন্টার আসছেন ৮০টি দেশের প্রতিনিধিরা। বিদেশমন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে ৯ ডিসেম্বর এই প্রতিনিধিরা আসবেন ভারত। তাঁরা হায়দরাবাদের করোনা ভ্যাকসিন সেন্টার ঘুরে দেখবেন। দেশিয় উদ্যোগে এখানে করোনা ভ্যাকসিন তৈরি হচ্ছে। ইতিমধ্যেই দেশে একাধিক জায়গায় কো ভ্যাকসিনের তৃতীয় পর্যায়ের ট্রায়াল শুরু হয়েছে।

করোনা ভ্যাকসিন সেন্টারে আসছেন ৮০টি দেশের প্রতিনিধি

৮০টি দেশের হাইকমিশনার করোনা ভ্যাক্সিন সেন্টার দেখবেন। তার আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সেি সেন্টার ঘুরে গিয়েছেন। মুখ্য সচিব জানিয়েছেন ভারত বায়োটেক ও ই বায়োলিকালস যৌথ উদ্যোগে করোনা ভ্যাকসিন তৈরি করছে দেশীয় প্রযুক্তিতে। গবেষণা চলাকালীণ এতোজন প্রতিনিধি আসছেন পরিদর্শণে তাই কোভিজ প্রটোকল কড়া ভাবে মেনে চলার নির্দেশ দেওয়া হয়েছে।

তার আগেই তাঁরা পুণের সিরাম ইনস্টিটিউটও পরিদর্শন করেছেন। সেখানে তাঁরা একাধিক বিষয় খতিয়ে দেখেছেন। প্রসঙ্গত উল্লেখ্য সিরাম ইনস্টিটিউটের পক্ষ থেকে জানানো হয়েছে আর কয়েকদিনের মধ্যেই দেশে করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে টিকা আনবে তাঁরা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়েছেন আগামী সপ্তাহেই দেশের হাতে করোনা টিকা চলে আসবে। তার আগে ৮০টি দেশের প্রতিনিধিদের এই পরিদর্শন অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করা হয়েছে।

এদিকে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন হরিয়ানার স্বাস্থ্যমন্ত্রী অনিল ভিজ। কয়েকদিন আগেই কোভ্যাকসিনের টিকা নিয়েছিলেন তিনি। তারপরেই করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। আপাতত হরিয়ানার আম্বালার হাসপাতালে ভর্তি রয়েছেন অনিল ভিজ। সেখানেই তাঁর চিকিৎসা চলছে।

English summary
80 countries representatives will visit Hyderabad Coronavirus vaccine Center
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X