• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাড়ছে ওমিক্রন আতঙ্ক, দিল্লিতে নতুন আক্রান্ত ৪, মোট সংক্রমণ বেড়ে হল ১০

Google Oneindia Bengali News

নতুন করে ওমিক্রন ভ্যারিয়েন্টের সংক্রমণ ধরা পড়ল রাজধানী দিল্লিতে। আরও ৪ জনের শরীরে ধরা পড়েছে সংক্রমণ। এই নিয়ে রাজধানী দিল্লিতে ওমিক্রন ভ্যারিয়েন্টের সংক্রমণ বেড়ে হয়েছে ১০। এদের মধ্যে ৯ জন ওমিক্রন আক্রান্ত রোগী ভর্তি রয়েছেন দিল্লির এলএনজেপি হাসপাতালে।

মোট সংক্রমণ বেড়ে হল ১০

ক্রমশ থাবা চওড়া করছে ওমিক্রন ভ্যারিয়েন্ট। গতকালই পশ্চিমবঙ্গে প্রথম ওমিক্রন সংক্রমনের হদিশ মিলেছে। মুর্শিদাবাদে ৭ বছরের এক শিশুর শরীরে ধরা পড়েছে ওমিক্রন ভ্যারিয়েন্টের সংক্রমণ। তার পরে রাজ্য সরকারের পক্ষ থেকে করোনা বিধি ১৫ জানুয়ারি পর্যন্ত বহাল রাখা হয়েছে। তার আগেরদিন অর্থাৎ মঙ্গলবার মহারাষ্ট্রে নতুন করে ৮ জনের শরীরে ধরা পড়েছিল ওমিক্রন ভ্যারিয়েন্টের সংক্রমণ। তাঁদের মধ্যে ৭ জনই আবার মুম্বইয়ের বাসিন্দা। আর ১ জন ভাসাইয়ের বাসিন্দা। মহারাষ্ট্রে এই নিয়ে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২৮।

তারপকরেই আবার দিল্লিতে থাবা চওড়া করল ওমিক্রন ভ্যারিয়েন্ট। সেখানে নতুন করে এই ভ্যারিয়েন্টের শিকার হয়েছেন ৪ জন। এই নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১০। তাদের মধ্যে সকলেই দিল্লির হাসপাতালে ভর্তি রয়েছেন। এই নতুন করে সংক্রমণ বৃদ্ধিতে স্বাভাবিক ভাবেই আতঙ্ক ছড়িয়েছে। গত কয়েক দফায় করোনা সংক্রমণে হটস্পট থেকেছে রাজধানী দিল্লি। তাই এবার আগে থেকে একটু বেশি সতর্ক মোদী সরকার। ওমিক্রন সংক্রমণ ইতিমধ্যেই ভারতের একাধিক রাজ্যে থাবা বসিয়েছে। তালিকায় রয়েছে কর্নাটক, গুজরাত, মহারাষ্ট্র, কেরল, পশ্চিমবঙ্গ।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, দিল্লির এলএনজেপি হাসপাতালে ভর্তি রয়েছেন ৪০ জন করোনা আক্রান্ত রোগী। ওমিক্রন আক্রান্ত কোনও রোগীর অবস্থাই আশঙ্কাজনক নয়। একজনকে ছাড়া হয়েছে হাসপাতাল থেকে। তিনি জানিএছেন ৮ জন আজ সকালেই বিমান বন্দর থেকে সরাসরি হাসপাতালে এসেছেন। ইতিমধ্যেই দিল্লির এই হাসপাতালে করোনা ভাইরাসে আক্রান্তদের জন্য শয্যা সংখ্যা বাড়িয়ে ১০০ করা হয়েছে। আগে সংখ্যাটা ছিল ৪০।

গোটা দেশে এখনও পর্যন্ত ৭৩ জন ওমিক্রন আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া গিয়েছে। তারমধ্যে আক্রান্তের শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। সেখানে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে হয়ে গিয়েছে ৩২। তারপরেই রয়েছে রাজস্থান। সেখানে ওমিক্রন আক্রান্তের সংখ্যা ১৭।

English summary
Omicron varient infection update in Delhi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X