• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দেশে করোনা আক্রান্তদের ৭৩ শতাংশ মারা গিয়েছেন এই কারণে, তথ্য প্রকাশ কেন্দ্রের

করোনা থেকে সুস্থ হয়ে ওঠার হার বাড়ছে৷ অন্যদিকে কমছে মৃত্যুর সংখ্যা৷ করোনা ভাইরাসের ক্ষেত্রে এই দু'টি প্রবণতা লক্ষ্য করা গেছে বলে জানাল স্বাস্থ্যমন্ত্রক৷ পাশাপাশি স্বাস্থ্যমন্ত্রকের দাবি, দেশে ৭৩ শতাংশ মানুষেরই মৃত্যু হয়েছে কোমর্বিডিটির কারণে। এই মুহূর্তে দেশে করোনা কেসের সংখ্যা প্রায় ২ লক্ষ ছুঁই ছুঁই।

দেশে করোনা আক্রান্ত প্রায় ২ লক্ষ

দেশে করোনা আক্রান্ত প্রায় ২ লক্ষ

ভারতে এই মুহূর্তে ১ লক্ষ ৯৯ হাজার ৭৮৫টি করোনা কেস হয়েছে। এখনও পর্যন্ত ৯৮ হাজার ২৮৭ জন এখনও আক্রান্ত রয়েছেন। মারা গিয়েছেন ৫ হাজার ৬১২ জন। দেশে সব থেকে ক্ষতিগ্রস্থ রাজ্য মুম্বই। সে রাজ্যে ৭০ হাজারের উপরে মানুষ করোনা আক্রান্ত হয়েছে।

মহারাষ্ট্রে আক্রান্ত ৭০ হাজার মানুষ

মহারাষ্ট্রে আক্রান্ত ৭০ হাজার মানুষ

মহারাষ্ট্রে এখনও পর্যন্ত মোট ৭০ হাজার ১৩ জন করোনা আক্রান্ত হয়েছে। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩০ হাজার ১০৮ জন। মারা গিয়েছেন ২৩৬২ জন। সব থেকে বাজে অবস্থা মুম্বইতে। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৪১ হাজারের গণ্ডি। মৃত্যু হয়েছে ১৩১৯ জনের।

করোনা থেকে সুস্থ ৯৫৫০০ জন

করোনা থেকে সুস্থ ৯৫৫০০ জন

এদিকে গোটা দেশে গত কয়েক ঘণ্টায় ৮০০০-এর বেশি জন করোনমুক্ত হয়েছেন৷ এর জেরে সুস্থর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৫৫০০ জন৷ এক বিবৃতিতে স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, 'দেশে কোরোনায় সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৪৮.১৯ শতাংশে৷ ১৮ মে এটা ছিল ৩৮.২৯ শতাংশ৷ ৩ মে ছিল ২৬.৫৯ শতাংশ৷ ১৫ এপ্রিল ছিল ১১.৮২ শতাংশ৷

করোনার জেরে মৃত্যুর হার ২.৮৩ শতাংশ

করোনার জেরে মৃত্যুর হার ২.৮৩ শতাংশ

অন্যদিকে কমছে মৃত্যুর হার৷ এই মুহূর্তে মৃত্যুর হার ২.৮৩ শতাংশ৷ ১৮ মে ছিল ৩.১৫ শতাংশ৷ ৩ মে ছিল ৩.২৫ শতাংশ৷ এবং ১৫ এপ্রিল ৩.৩০ শতাংশ৷ স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, ক্রমাগত নজরদারির জেরে দেশে মৃত্যুর হার অপেক্ষাকৃত কম৷ এছাড়া সময়ে রোগের শনাক্তকরণ এবং চিকিৎসা পরিষেবা দেওয়া হচ্ছে৷ দেশে করোনা পরীক্ষার হারও বেড়েছে৷ ৪৭২টি সরকারি ও ২০৮টি বেসরকারি মিলিয়ে মোট ৬৭৬টি ল্যাবরেটরিতে করোনা পরীক্ষা হচ্ছে৷

ভয়ঙ্কর বিপদে রাজ্য, ত্রাণ কাজ দুর্বল মত সুজনের

পশ্চিমবঙ্গে জনপ্রিয়তার শিখরে মোদী! ২১-এ পদ্ম ঝড়ের আশঙ্কায় চিন্তায় মমতা

English summary
73 percent of COVID-19 patients who died had co-morbidities, says Central health ministry
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X