• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৭১ জন করোনা পজিটিভ, সব বিভাগ বন্ধ করে দেওয়া হল আইআইটি মাদ্রাজের

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি, আইআইটি মাদ্রাজে ১ ডিসেম্বর থেকে এখনও পর্যন্ত ৭১ জন করোনা পজিটিভ ধরা পড়েছে। যে কারণে আইআইটি মাদ্রাজ তার সব বিভাগ, সেন্টার এবং লাইব্রেরি বন্ধ করে দিয়েছে। ৭১ জনের পজিটিভের মধ্যে ৬৬ জনই পড়ুয়া। পরবর্তী ঘোষণা না হওয়া পর্যন্ত ফ্যাকাল্টি, কর্মী, প্রজেক্ট স্টাফ এবং রিসার্চ স্কলার্স সকলেই বাড়ি থেকে কাজকর্ম চালাবেন।

অনুসরণ করা হবে কোভিড বিধি

অনুসরণ করা হবে কোভিড বিধি

ইনস্টিটিউটের পক্ষ থেকে এক বিবৃতি জারি করে জানানো হয়েছে, পড়ুয়া, স্কলার্স এবং প্রজেক্ট কর্মীর সদস্যরা ক্যাম্পাসের ভেতরই থাকবেন এবং তাঁদের হস্টেল রুমের ভেতরে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। প্যাকেট করে খাদ্য পড়ুয়াদের সরবরাহ করা হবে। গবেষণারত পড়ুয়াদের ইনস্টিটিউটে ফিরে আসার অনুমতি দেওয়া হয়েছে, তবে তাঁরা যেন সতর্কতামূলক ব্যবস্থা অনুসরণ করে ১৪দিনের কোয়ারেন্টাইনে থাকেন এবং প্রত্যেক ফিরে আসা স্কলার্সদের পরীক্ষা করা হবে।

 এসওপি তৈরি হচ্ছে

এসওপি তৈরি হচ্ছে

ইনস্টিটিউট প্রতিটি ল্যাবের আকার, বায়ুচলাচল ইত্যাদির উপর ভিত্তি করে কতগুলি গবেষণারত স্কলার্স এবং প্রজেক্ট কর্মী নিরাপদে কাজ করতে পারে তা নির্ধারণের জন্য স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি, এসওপিগুলির খসড়া তৈরির কাজ করছে। কোনও গবেষণারত স্কলার যদি আগে ফিরে আসতে চান তবে তাঁদের অনুমতি দেওয়া হবে কিন্তু তাঁকে ক্যাম্পাসের বাইরে কিছুদিন কাটিয়ে ফের তিনি হস্টেলে থাকতে পারবেন এবং ল্যাব ব্যবহার করতে পারবেন। বিবৃতিতে প্রজেক্ট কর্মীদের জন্য একই নিয়মের কথা বলা হয়েছে।

 ৭৭৪ জন পড়ুয়ার টেস্ট হবে

৭৭৪ জন পড়ুয়ার টেস্ট হবে

তামিলনাড়ুর স্বাস্থ্য সচিব জে রাধাকৃষ্ণ জানিয়েছেন যে মোট ৭৭৪ জন পড়ুয়ার করোনা টেস্ট হবে, যার মধ্যে ৪০৮ জন পড়ুয়ার নমুনা সংগ্রহ করা হয়েছে। তিনি সমস্ত জেলা কালেক্টর এবং চেন্নাই কর্পোরেশন কমিশনারকে চিঠি লিখে শিক্ষা প্রতিষ্ঠান ও আবাসিকগুলিতে যাতে করোনা সংক্রমণ না হয় তার ওপর নজর রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

 আইআইটি মাদ্রাজ–জিই হেলথকেয়ার

আইআইটি মাদ্রাজ–জিই হেলথকেয়ার

ইতিমধ্যে আইআইটি মাদ্রাজ গবেষণা পড়ুয়াদের উদ্ভাবনী বাস্তুসংস্থান গড়ে তুলতে এবং আরও উন্নত করার বর্ধিত সুযোগ প্রদানের জন্য উইপ্রো জিই হেলথ কেয়ার প্রাইভেট লিমিটেডের সঙ্গে সহযোগিতা করেছে। এই অংশীদারিত্ব শিক্ষার্থী এবং শিল্প অংশীদারদের সঙ্গে বিরামহীন সহযোগিতার একটি প্ল্যাটফর্ম তৈরি করতে সহায়তা করবে।

আসানসোলকে স্মার্ট সিটি হতে দেয়নি রাজ্য সরকার, ফিরহাদকে চিঠি জিতেন্দ্র তিওয়ারির

English summary
71 covid positive all departments of iit madras were closed
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X