• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৪০ মিনিট ধরে 'মাঝ-আকাশে'ই ঝুলে রইলেন ২৮ জন যাত্রী! বিস্তারিত চমকে দেওয়ার মতো

Google Oneindia Bengali News

কিছুদিন আগেই রোপওয়েতে আটকে বড়সড় বিপত্তির ঘটনা ঘটে ঝাড়খণ্ডের দেওঘরে। পরপর তিনজনের মৃত্যু হয় ওই ঘটনায়। আর সেই স্মৃতি ফিরল আবারও। একসঙ্গে সাতটি রোপওয়ে আটকে গেল দড়ির ঠিক মাঝামাঝি জায়গায়। আর তাতে ছিলেন ২৮ জন যাত্রী। মধ্যপ্রদেশের সাতনা জেলার ঘটনা। মতিহার পাহাড়ের মা সারদা দেবী মন্দিরে দর্শনের জন্য গিয়েছিলেন ওই পূণ্যার্থীরা।

বিস্তারিত চমকে দেওয়ার মতো

আর তাঁদের সঙ্গেই এই ঘটনা ঘটে। বড়সড় দুর্ঘটনার হাত থেকে কোনও ক্রমে রক্ষা পান ওই পূণ্যার্থীরা।

সোমবার ওই ঘটনা ঘটে। ঠিক সেই সময় প্রবল হাওয়া দিচ্ছিল ওই অঞ্চলে। আর তার জেরে প্রবল বেগে দুলতে শুরু করে রোপওয়েগুলি। অন্তত মিনিট ধরে ওই মাঝপথেই আটকে ছিলেন পূণ্যার্থীরা। ২৮ জনকে পরে উদ্ধার করা সম্ভব হয়েছে। রোপওয়ে বিভাগের তরফে নিরাপদেই উদ্ধার করা হয়েছে তাঁদের। কিন্তু ৪০ মিনিট ধরে যে অভিজ্ঞতার মুখোমুখি হতে হয়েছে, তাতে আতঙ্কিত হয়ে পড়েছেন ওই পূণ্যার্থীরা, তবে কারও কোনও ক্ষতি হয়নি।

জানা গিয়েছে, আবহাওয়া দফতরের তরফে রোপওয়ে বিভাগকে আগেই সতর্ক করা হয়েছিল। আবহাওয়া খারাপ থাকার কারণে রোপওয়ে বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু, রোপওয়ে বিভাগ সে কথা কানে না তুলেই পূণ্যার্থীদের রোপওয়েতে তুলে ছিল। আর তাতেই হাজির হয় বিপদ। মাস খানেক আগে দেওঘরের ত্রিকূট পাহাড়ে রোপওয়েতে আটকে গিয়েছিল পর্যটকরা। উদ্ধার কাজের সময় দড়ি ছিঁড়ে গিয়ে মাটিতে পড়ে মৃত্যু হয় এক মহিলা পর্যটকের।

ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে হয় মোট চার। চার পর্যটকের মৃত্যুর পর বাকিদের নিরাপদে নীচে নামানো হয়। প্রায় ৪৮ ঘণ্টা ধরে উদ্ধারকাজ চলে। ত্রিকূট পাহাড়ের রোপওয়েতে দু'টি ট্রলির মধ্যে ধাক্কা লেগে গিয়েছিল। তার জেরে দুই মহিলা পর্যটকের মৃত্যু হয়। পরে আরও এক পর্যটকের মৃত্যু হয়।

আর সব শেষে বায়ুসেনা উদ্ধারকাজ চালানোর সময় আর এক জনের মৃত্যু হয়। সেই ঘটনার পর থেকেই কার্যত তৈরি হয়েছে ত্রাস। আর সোমবার মধ্যপ্রদেশের ঘটনা সেই আতঙ্ক আরও বাড়িয়ে দিয়েছে।

English summary
7 trollies struck in mid ropeway in Madhyapradesh's Satna district, 28 people were struck
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X