• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কানাডায় ভিসা ব্যাকলগের জের , সমস্যায় ৭ লক্ষ ভারতীয়

Google Oneindia Bengali News

প্রাক্তন ফর্মুলা ওয়ান ড্রাইভার করুণ ছন্দক থেকে শুরু করে পাবলিক সেক্টর আন্ডারটেকিং এর এক্সিকিউটিভ থেকে শুরু করে সাধারন ভিজিটর পর্যন্ত, কানাডার ইমিগ্রেশন এবং ভিসা ব্যাকলগ অনেককেই ওই দেশে যেতে গিয়ে সমস্যায় পড়ছেন।

কানাডায় ভিসা ব্যাকলগের জের , সমস্যায় ৭ লক্ষ ভারতীয়

ওয়াচডগ সিআইসি নিউজ অনুসারে, বিশ্বব্যাপী ব্যাকলগ প্রায় ২.৪ মিলিয়নে পৌঁছে গিয়েছে এবং ভারত সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ দেশগুলির মধ্যে রয়েছে। জানা গিয়েছে যে প্রায় ৭ লক্ষ এমন ভিসা জনিত সমস্যায় ভুগছেন যারা ভারতীয়। সেগুলি ঠিক করা হচ্ছে না । ফলে মহা সমস্যায় পড়েছেন এমন বহু ভারতীয় বংশোদ্ভূত মানুষ , যারা কানাডাতে রয়েছেন।

ছন্দক, যিনি এখন একজন টেলিভিশন মোটরস্পোর্টস বিশ্লেষক, তাঁর এই সপ্তাহান্তে মন্ট্রিল গ্র্যান্ড প্রিক্সের জন্য কানাডায় যাওয়ার কথা ছিল৷ তাঁর ১০ বছরের ভিজিটর ভিসার পুনর্নবীকরণের জন্য আবেদন করা সত্ত্বেও, যা গত বছরের ডিসেম্বরে মেয়াদ শেষ হয়ে গেছে, তার কাগজপত্র এখনও কোনও কাজ হয়নি।

কোভিড-১৯ মহামারীর শুরু থেকে সেই প্রক্রিয়াকরণের ব্যাকলগ বেড়েছে। পরিস্থিতির কারণে ক্ষতিগ্রস্তদের মধ্যে মেটাল অ্যান্ড মিনারেল ট্রেডিং কর্পোরেশন অফ ইন্ডিয়া এবং ন্যাশনাল অ্যালুমিনিয়াম কোম্পানির মতো PSU-এর আধিকারিকরা ছিলেন, যারা জুনে অনুষ্ঠিত প্রসপেক্টর অ্যান্ড ডেভেলপারস অ্যাসোসিয়েশন অফ কানাডা কনফারেন্স ২০২২ (PDAC) এর জন্য টরন্টোতে যাওয়ার কথা ছিল। ১৩ এবং ১৪ তারিখে তারা ভারত থেকে একটি ১০ জনের-শক্তিশালী প্রতিনিধি দলের কানাডা যাওয়ার কথা ছিল কিন্তু ভিসা সমস্যা গ্রুপটিকে বিশ্বের প্রধান খনিজ অনুসন্ধান এবং খনির সম্মেলন থেকে সরে আসতে বাধ্য করে৷

দিল্লি-ভিত্তিক আর্থিক উপদেষ্টা গৌরবের মতো আরও আছেন, যিনি কানাডায় পারিবারিক বিয়েতে যোগ দেওয়ার জন্য ভিজিটর ভিসার জন্য আবেদন করেছিলেন। সেই আবেদনটি ডিসেম্বরে জমা দেওয়া হয়েছিল। তাঁর সেই কাজ হয়নি।

কানাডা সরকার এই পরিস্থিতি সম্পর্কে ভালভাবেই জানে। তাঁরা অ্যাপ্লিকেশন ইনভেন্টরি কমাতে এবং আরও কর্মী নিয়োগের জন্য ৮৫ মিলিয়ন কানাডিয়ান ডলার আধানের পরিকল্পনা করছে। অভিবাসন, শরণার্থী এবং নাগরিকত্ব কানাডা এর একটি দল বিলম্ব সম্পর্কিত সমস্যাগুলির সমাধান করার জন্য শীঘ্রই ভারতে ভ্রমণ করবে বলে আশা করা হচ্ছে।

কিন্তু বর্তমান পরিস্থিতি "অনেক মানুষকে সমস্যায় ফেলেছে"। মিসিসাগা শহরের গ্রেটার টরন্টো এরিয়াতে অবস্থিত ফার্ম আইসিসি ইমিগ্রেশনের পরিচালক মনু দত্ত এমনটাই বলেছেন। তিনি আশা করেন না যে অদূর ভবিষ্যতে প্রক্রিয়াকরণ স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে। তিনি বলেন এই সমস্যা আরও এক বছর চলতে পারে।

English summary
for backlog in canada 7 lakh indian suffering from visa problem
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X