• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অরুণাচল প্রদেশে তুষারঝড়ে নিখোঁজ ভারতীয় সেনার ৭ জওয়ান, চলছে উদ্ধারকাজ

Google Oneindia Bengali News

রবিবার ভারতের উত্তর–পূর্ব রাজ্য অরুণাচল প্রদেশে ভারতীয় সেনার টহলদারি বাহিনীর ওপর আছড়ে পড়ে তুষারঝড়। সোমবার সরকারিভাবে জানানো হয়েছে যে এই প্রাকৃতিক দুর্যোগের কারণে কমপক্ষে সাতজন সেনা কর্মী নিখোঁজ রয়েছেন, যাঁরা এই টহলদারি বাহনীতে ছিলেন। এঁরা এই তুষারঝড়ে আটকে যান বলে জানা গিয়েছে।

অরুণাচল প্রদেশে তুষারঝড়ে নিখোঁজ ভারতীয় সেনার ৭ জওয়ান, চলছে উদ্ধারকাজ


রবিবার এই ঘটনাটি ঘটেছে কামেঙ্গ সেক্টরের উঁচু এলাকায়। নিখোঁজ সেনা জওয়ানদের খুঁজতে সেনাবাহিনী অনুসন্ধান ও উদ্ধারকারী দলকে ওই স্থানে এয়ার লিফটের মাধ্যমে পাঠিয়েছে এবং নিখোঁজ জওয়ানদের খুঁজে বের করার জন্য অভিযান চলছে। সেনার পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে যে গত সাতদিন ধরে এলাকায় ভারী তুষারপাতের কারণে আবহাওয়া বেশ খারাপ। ভারতীয় সেনার সূত্র মারফত বলা হয়েছে, '‌তুষারঝড়ে নিঁখোজ সেনাদের খুঁজতে অরুণাচল প্রদেশের কামেঙ্গ সেক্টরে উদ্ধার অপরেশন চলছে। উদ্ধারকারী দলকে সহায়তা করতে বিশেষ দলকে বিমানে করে পাঠানো হয়েছে। গত সাতদিন ধরে এই এলাকায় তু্ষারঝড় হওয়ার কারণে আবহাওয়া বেশ খারাপ।’‌

প্রসঙ্গত, হিমাচল প্রদেশে ভারী তুষারপাতের কারণে পরিস্থিতি আরও খারাপ হয়ে গিয়েছে। সর্বশেষ তথ্য অনুযায়ী, মানালি–লেহ হাইওয়েতে তুষারধসের খবর পাওয়া গিয়েছে। এই দুর্যোগের কারণে ঘুরতে আসা পর্যটকদের বিশেষভাবে সতর্ক থাকার পরামর্শ দেওয়া হয়েছে। জানা গিয়েছে, রাজ্যের চারটি ন্যাশনাল হাইওয়ে সহ ৭৩১ টিরও বেশি রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে। রাস্তায় তুষার জমে যাওয়ায় সব জায়গায় গাড়ি আটকে পড়েছে। হিমাচল ও উত্তরাখণ্ডে তুষারপাতের কারণে রাস্তা বন্ধ হয়ে যাওয়ার খবর পাওয়া গিয়েছে। বিদ্যুৎ ও জল সরবরাহও বন্ধ রয়েছে। সাধারণ মানুষের জীবনে এর ব্যাপক প্রভাব পড়েছে। প্রসঙ্গত, জম্মু, কাশ্মীর, লাদাখ, গিলগিট-বালতিস্তান, মুজফফরাবাদ, হিমাচল প্রদেশ এবং উত্তরাখণ্ডে ৪ ফেব্রুয়ারির মধ্যে বৃষ্টিপাত এবং তুষারপাতের পূর্বাভাস দিয়েছিল আবগাওয়া দফতর।

English summary
Seven army personnel missing in Avalanche in Arunachal Pradesh,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X