India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

২৬ জন সেনা জওয়ানকে নিয়ে লাদাখে নদীতে পড়ল গাড়ি, এখনও পর্যন্ত মৃত সাত

Google Oneindia Bengali News

মর্মান্তিক দুর্ঘটনা। লাদাখের শোক নদীতে পড়ল ভারতীয় সেনার একটি গাড়ি। যেখানে অন্তত ২৬ জন জওয়ান ছিল বলে জানা যাচ্ছে। তবে এই ঘটনায় এখনও পর্যন্ত সাতজন জওয়ানের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে। তবে ঘটনায় আহত বহু। ইতিমধ্যে ঘটনায় আহতদের স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে জানা যাচ্ছে।

২৬ জন সেনা জওয়ানকে নিয়ে লাদাখের নদীতে পড়ল গাড়ি

আহতদের মধ্যে বেশ কিয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলেই খবর। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা।

তবে কি কারণে এই ঘটনা তা এখনও স্পষ্ট নয় বলেই জানা যাচ্ছে । তবে পাহাড় থেকে গাড়ির চাকা পিছলে যাওয়ার কারণেই হয়তো এই দুর্ঘটনা হতে পারে বলে মনে করা হচ্ছে। যদিও এর পিছনে অন্য কোনও কারন আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

তবে পাহাড় থেকে সেনার গাড়িটি ছিটকে গিয়ে প্রায় ৫০ থেকে ৬০ ফুট গভীরে পড়ে যায় বলে জানা যাচ্ছে। ঘটনার পরেই দ্রুত উদ্ধারকাজ শুরু করা হয়। সেনার তরফেই এহেন উদ্ধার কাজ শুরু হয়। এখনও ২৬ জনকেই উদ্ধার করা হয়েছে বলে খবর। তবে ঘটনায় সাতজনের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা।

লেহ থেকে সেনা ডাক্তারদেরও নিয়ে যাওয়া হচ্ছে। শুধু তাই নয়, ভারতীয় বায়ুসেনাকেও ইতিমধ্যে এই বিষয়ে জানানো হয়েছে। আশঙ্কাজনক অবস্থায় যে সমস্ত সেনা-জওয়ান রয়েছে তাঁদের দ্রুত বায়ুসেনার কপ্টারে হাসপাতালে পৌঁছানো যায় সে ব্যবস্থা করা হচ্ছে। আর সেই মতো ১৯ জন সেনাকে এয়ারলিফট করে চাঁদমন্দির কমান্ড হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে খবর।

তবে ঘটনা'র পরেই সেনার তরফে একটি বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। যেখানে জানানো হয়েছে যে, পারতাপুরের ট্রানজিট ক্যাম্প থেকে হানিফ সাব সেক্টরের একটি ফরওয়ার্ড পজিশনে নিয়ে যাওয়া হচ্ছিল জওয়ানদের। আর সেই সময়ে যাওয়ার পথেই ভয়াবহ এই দুর্ঘটনাটি ঘটেছে বলে দাবি সেনার। শুধু তাই নয়, থোয়াইজ থেকে প্রায় ২৫ কিলোমিটার দূরে গাড়িটি ৫০ থেকে ৬০ কিমি গভীরে নদীতে পড়ে যায় বলেও জানানো হয়েছে সেনার তরফে।

আচার্য পদে মুখ্যমন্ত্রীর বসা নিয়ে তীব্র কটাক্ষ করলেন সুকান্ত মজুমদার

ইতিমধ্যে ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছেছেন সেনার আধিকারিকরা। গিয়েছেন লাদাখ কমান্ডের সেনা আধিকারিকরা। পুরো পরিস্থিতি খতিয়ে দেখা হচ্ছে। অন্যদিকে প্রতিরক্ষা মন্ত্রকের তরফেও এই বিষয়ে বিস্তারিত খোঁজখবর নেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে। সেনা-জওয়ানদের শারীরিক অবস্থা এবং ঘটনার বিষয়ে বিস্তারিত মন্ত্রককে জানানো হয়েছে বলেই খবর। ঘটনাটি গুরুত্ব দিয়েই দেখা হচ্ছে বলে খবর। তবে ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য সেনাস্তরে।

English summary
7 Indian Army soldiers lost their lives so far in a vehicle accident in Turtuk sector
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X