• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দিল্লি বিধানসভা ভোটে নির্বাচনী লড়াই থেকে বাদ পড়তে পারেন আপের ৭ বিধায়ক

  • |

দিল্লির বিধানসভা নির্বাচন দোরগোড়ায় কড়া নাড়তেই রাজনৈতিক পারদ ক্রমশ চড়ছে। একাধিক রাজনৈতিক দল ইতিমধ্যেই তাদের প্রার্থী তালিকা চূড়ান্ত করেছে। চূড়ান্ত খসড়া তৈরি করেছে অরবিন্দ কেজরীওয়ালের আম আদমি পার্টিও। যদিও নির্বাচনী লড়াই থেকে বেশ কিছু নেতা ও বিধায়কের বাদ পড়ার ক্ষেত্রেও জোর কানাঘুষো শোনা যাচ্ছে আপের অন্দরেই।

দিল্লি বিধানসভা ভোটে নির্বাচনী লড়াই থেকে বাদ পড়তে পারেন আপের ৭ বিধায়ক

বাদ পড়তে পারেন প্রায় ৭ আপ বিধায়ক

সূত্রের খবর, এবার আসন্ন বিধানসভা নির্বাচনে রাজনৈতিক লড়াই থেকে প্রায় ৭ জন আপ বিধায়ক বাদ পড়তে পারেন। পাশাপাশি কালকাজি কেন্দ্র থেকে আপের হয়ে মাঠে নামতে পারে অতিশী মার্লেনা, রাজিন্দার নগর থেকে রাঘব চাদ্ধা এবং মতিয়া মহল থেকে শোয়েব ইকবাল ভোটে লড়তে পারেন বলে জানা যাচ্ছে।

প্রার্থী তালিকা ঘোষণা এলজেপির

অন্যদিকে আপের পক্ষে বিনয় মিশ্র দ্বারকা কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন বলে শোনা যাচ্ছে। তালিকা থেকে বাদ পড়তে চলেছেন আপ বিধায়ক আদর্শ শাস্ত্রী।

এদিকে, বিজেপি শরিক লোক জনশক্তি পার্টি বা এলজেপি মঙ্গলবার ঘোষণা করেছে যে দিল্লি বিধানসভা ক্ষেত্রের ৭০টি আসনেই লড়াইয়ে নামবে তারা। একই সঙ্গে এদিন ১৫ জনের একটি প্রার্থী তালিকা প্রকাশ করতেও দেখা যায়।

এলজেপি-বিজেপি জোট নিয়ে ধোঁয়াশা

এই প্রসঙ্গে বলতে গিয়ে এলজেপির দিল্লির ভারপ্রাপ্ত কার্যনির্বাহী আধিকারিক বলেন বিহারে বিজেপি তাদের সঙ্গে একসাথে জোটের রাস্তায় হেঁটেছিলো। এবার দিল্লির ক্ষেত্রেও বিজেপিকেই ঠিক করতে হবে রাজধানীতে তারা এলজেপি-র সঙ্গে জোট চায় কি চায় না।

নির্বাচনী ফল প্রকাশ ১১ই ফেব্রুয়ারি

অন্যদিকে দিল্লিতে ৪ঠা ফেব্রুয়ারি একদিনেই গোটা নির্বাচনী পর্ব শেষ হবে বলে নির্বাচন কমিশনের তরফে জানানো হয়েছে। পাশাপাশি ফলাফল ঘোষণা ১১ই ফেব্রুয়ারি। এদিকে ২০১৫ সালের বিধানসভা নির্বাচনে ৭০টি আসনের মধ্যে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতায় ৬৭টি আসনে জয়লাভ করতে দেখা যায় আপকে।

English summary
7 AAP MLA may be excluded from the electoral battle in upcoming Delhi polls
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X