গুজরাতে ষষ্ঠ বিজেপি সরকারের শপথগ্রহণ অনুষ্ঠান, গেরুয়া মঞ্চে চাঁদের হাট

  • Posted By:
Subscribe to Oneindia News

মোদীর গড় গুজরাতে ষষ্ঠবারের জন্য সরকার গড়ল বিজেপি। মঙ্গলবার সেরাজ্য়ের মুখ্যমন্ত্রী পদে শপথ নেন বিজয় রূপানি। শপথ নেয় তাঁর গোটা মন্ত্রী সভা। আর সেই উপলক্ষ্যে দেশের ১৮ টি রাজ্যের মুখ্য়মন্ত্রী সহ , তাবড় বিজেপি নেতারা আমন্ত্রিত হন গুজরাতে । প্রধানমন্ত্রী থেকে শুরু করে বিজেপি প্রেসিডেন্ট অমিত শাহ, যোগী আদিত্যনাথ সকলেই উপস্থিত হন মঞ্চে। এদিন বিহারের এনডিএ জোটির মুখ্যমন্ত্রী তথা জেডিইউ নেতা নীতীশ কুমারও এই অনুষ্ঠানে ছিলেন।

সকালে পৌঁছন মোদী

সকালে পৌঁছন মোদী

২২ বছরের বিজেপি শাসনের পর আবারও ৫ বছর গুজরাতে শাসন করতে চলেছে বিজেপি। আর মঙ্গলবারই ৬ষ্ঠ বারের জন্য বিজেপি সরকারের শপথগ্রহণ অনুষ্ঠান আয়োজিত হয়। সেই অনুষ্ঠানে যোগ দিতে মঙ্গলবার সকালেই আমেদাবাদ পৌঁছন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

বিজয় রূপানির শপথ পাঠ

বিজয় রূপানির শপথ পাঠ

গুজরাতের গান্ধীনগরে আয়োজিত এই শপথগ্রহণ অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেন বিজয় রূপানি। রূপানির সঙ্গে পাতিদার নেতা নীতিন প্যটেলও উপমুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেন।

মোদী-নীতীশ সাক্ষাৎ

মোদী-নীতীশ সাক্ষাৎ

এদিনের মঞ্চে দেশের ১৮ জন মুখ্যমন্ত্রীর মধ্যে হাজির ছিলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। একসময়ে মোদীর নীতচির চরম বিরোধীতা করলেও পরে রাজনৈতিক অঙ্কে বিজেপি-র সঙ্গে জোট বাঁধে নীতীশের জেডিইউ। আর বিহারের এনডিএ-র সরকার প্রতিষ্ঠিত হয়। যদিও মোদী বিরোধিতার সেই পর্বের স্মৃতি দূরে রেখে ,এদিনের মঞ্চে মোদীর সঙ্গে প্রীতি বিনিময় করেলনে নীতীশ। এদিনের অনুষ্ঠানে ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।

আনন্দীবেন প্যটেল ও রূপানি

আনন্দীবেন প্যটেল ও রূপানি

গুজরাতের মুখ্যমন্ত্রী পদ থেকে আনন্দীবেন প্যটেল সরে যাওয়ার পর, সেই পদে আসীন হন বিজয় রূপানি। তবে সূত্রের খবর, আনন্দী নিজের পদে থেকে সরে যাওয়া নিয়ে দলের নীতি সম্পর্কে ক্ষুব্ধ হন। যদিও মান অভিমানের সেই পালা পেরিয়ে, এদিনের মঞ্চে গুজরাতের বর্তমান ও পূর্ব মুখ্যমন্ত্রীকে একসঙ্গে দেখা গেল।

উপস্থিত অমিত শাহ

উপস্থিত অমিত শাহ

গুজরাতের ভোট বৈতরণী পার করার অন্যতম কাণ্ডারী ছিলেন পার্টি প্রেসিডেন্ট অমিত শাহ। এদিনের শপথ গ্রহণ অনুষ্ঠানে অমিত শাহ আমন্ত্রিত ছিলেন। সঙ্গে ছিলেন কেন্দ্রীয়মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ ও রামবিলাস পাসওয়ান।

চাঁদের হাট

চাঁদের হাট

মঞ্চে এক ফ্রেমে ধরা পড়লেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, রাজস্থানের মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে, ও ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী রমন সিং। দেশের বিভিন্ন কোনে বিজেপি নিজের বিজয় নিশান ওড়ানোর পর , গুজরাতে নয়া সরকারের শপথগ্রহণ অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীদের হাজিরা, বিজেপি-র সেই রাজনৈতিক দাপটকেই আরও উস্কে দিল।

English summary
vijay Rupani, the Bharatiya Janata Party leader who was the chief minister of Gujarat for the last few years, returned to the CM's chair in Gandhinagar today at a ceremony attended by Prime Minister Narendra Modi, himself a four-term Gujarat CM.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.