• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পেঁয়াজের অত্যধিক মূল্যবৃদ্ধির জন্য দেশের আর্থিক মন্দাকেই দায়ী করছে ৬২% মানুষ

  • |

দেশীয় বাজারে পেঁয়াজের অত্যধিক দামে নাভিশ্বাস ওঠার সাধারণ সাধারণ মানুষের। বিগত কয়েক বছরের সমস্ত রেকর্ডকে ছাপিয়ে ১৭০- ১৮০ টাকা কিলো দরেও বিকচ্ছিল পেঁয়াজ। তবে গত দুসপ্তাহ যাবত পেঁয়াজের দাম কমায় ফের সাধারণ মানুষের রান্নায় ফিরেছে পেঁয়াজের স্বাদ।

পেঁয়াজের অত্যধিক মূল্যবৃদ্ধির জন্য দেশের আর্থিক মন্দাকেই দায়ী করছে ৬২% মানুষ

সম্প্রতি প্রকাশিত মুড অফ দ্য নেশানস নামক একটি সমীক্ষায় দেখা গেছে, দেশের প্রায় ৬২% মানুষ পেঁয়াজ এবং অন্যান্য খাদ্য সামগ্রীর লাগামছাড়া মূল্য বৃদ্ধির কারণ হিসেবে দায়ী করেছেন ভারতীয় অর্থনীতির বেহাল অবস্থা এবং আর্থিক মন্দাকেই। কেবল ২৮ শতাংশ মানুষ ভিন্ন মত পোষণ করেছেন।

সারা দেশের প্রায় ১২,১৪১ জনের উপর সমীক্ষা করার পর উঠে এসেছে এই তথ্য। খুচরো মুদ্রাস্ফীতি এবং পাইকারি মুদ্রাস্ফীতির কারণেই মূলত ডিসেম্বরে হুহু করে বাড়ছিল খাদ্য সামগ্রীর দাম। উভয় ক্ষেত্রে এই উচ্চ মুদ্রাস্ফীতির কারণেই গত ডিসেম্বরে প্রায় ৪৫৫% বেড়েছিল পেঁয়াজের দাম,পাশাপাশি অন্যান্য সবজীর দামও প্রায় ৭০% বেড়েছিল।

এদিকে,২০১৯ সালের সেপ্টেম্বর মাসে দেশীয় বাজারের এমন করুন দশায় ক্রমবর্ধমান পেঁয়াজের দাম রুখতে,পেঁয়াজ রপ্তানির উপর নিষেধাজ্ঞা জারি করেছিল কেন্দ্র সরকার। মহারাষ্ট্রের বন্যায় পেঁয়াজ সরবরাহ ব্যাহত হওয়ায় দিল্লি সহ অন্যান্য রাজ্যে পেঁয়াজের দাম ছিলো লাগামছাড়া।

বিজ্ঞাপনে জনপ্রতিনিধিত্ব জাহির করে বিতর্কে মিমি

‌শিশুরাই আমায় কাজের উৎসাহ ও শক্তি জোগায়:‌ নরেন্দ্র মোদী

English summary
62 percent people think onion prices are rising due to financial meltdown all over the country
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X