• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৬১ হাজার মৃত্যুর হিসেব নেই মোদীর রাজ্যে, প্রশ্ন তুলছেন বিরোধীরাও

কয়েক হাজার মৃত্যুর কোনও হিসেব নেই মোদীর রাজ্যে। সরাসরি অভিযোগ তুলল প্রধান বিরোধী কংগ্রেস। সম্প্রতি এক সংবাদমাধ্যমের রিপোর্টকে ঘিরেই আলোড়ন পড়ে যায়।

৬১ হাজার মৃত্যুর হিসেব নেই মোদীর রাজ্যে,

সেই রিপোর্টে দাবি করা হয় ডেথ সার্টিফিকেটের সংখ্যা অনুযায়ী, ১ থেকে ১০ মে, এই সময়কালে গত বছরের তুলনায় এই রাজ্যে ৬১ হাজার বেশি মানুষের মৃত্যু হয়েছে।

অথচ খাতায় কলমে সেই সংখ্যা দেখানো হচ্ছে না গুজরাটের সংবাদমাধ্যমে 'দিব্যা ভাস্কর' পত্রিকায় সেই রিপোর্ট প্রকাশিত হয়েছে।

পত্রিকার তরফে দাবি, গত বছরের তুলনায় এ বারের পয়লা মার্চ থেকে ১০ মে-এর মধ্যে ৬১ হাজার অধিক ডেথ সার্টিফিকেট অনুমোদিত হয়েছে। অথচ রাজ্য সরকারের হিসেব বলছে, সেই একই সময়ে সরকারি হিসেবে করোনায় মৃতের সংখ্যা দেখানো হয়েছে মাত্র ৪ হাজার ২১৮।

এই ঘটনা প্রকাশ্যে আসার পরই কংগ্রেস তদন্তের দাবি জানিয়েছে গত বছর ১ মার্চ থেকে ১০ মে-এর মধ্যে গুজরাটে মৃত্যু হয়েছিল ৫৮,০০০ মানুষের আর এ বার সেই সংখ্যাটা ১ লক্ষ ২৩ হাজার ৮৭১। সে রাজ্যের মোট ৩৩ টি জেলার ৮ শহরের পরিসংখ্যান তুলে ধরেছে ওই পত্রিকা।

করোনায় সঠিক মৃত্যুর সংখ্যা কি লুকিয়ে যাওয়া হচ্ছে? এই প্রশ্নই তুলেছে বিরোধীরা। গুজরাটের কংগ্রেস নেতা পরেশ ধনানি দাবি করেন, অধিক মৃত্যুর দায় রাজ্য সরকারেরই।

মৃত্যু আড়াল কড়া হলে কড়া পদক্ষেপ নেওয়ার কথাও জানানো হয়েছে। তবে আগেই এই অভিযোগ অস্বীকার করেছিলেন মুখ্যমন্ত্রী বিজয় রূপানি।

এই প্রসঙ্গে কোনও প্রতিক্রিয়া দেননি গুজরাটের স্বাস্থ্যমন্ত্রী নিতীন পটেল।

English summary
61 k death not counted in gujrat, congress questions BJP govt
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X