• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দ্বিতীয়বার তামিলনাড়ুর শিবকাশী‌তে বাজি কারখানায় বিস্ফোরণ, নিহত কমপক্ষে ৬ জন

  • By Autri
  • |

তামিলনাড়ুর বিরুধুনগর জেলায় শিবকাশী সারা বিশ্বে বিখ্যাত বাজি কারখানার জন্য। আর সেখানেই চলতি মাসে দ্বিতীয়বারের জন্য দুর্ঘটনা ঘটল। বৃহস্পতিবার বাজি কারখানায় বিস্ফোরণের ফলে নিহত হয়েছেন কমপক্ষে ৬ জন। রাসায়নিক যে দশটি শেডে রাখা হত তা মাটিতে পড়ে যাওয়ার জন্যই এই দুর্ঘটনা হয়েছে বলে প্রাথমিকভাবে জানা যাচ্ছে।

দ্বিতীয়বার তামিলনাড়ুর শিবকাশী‌তে বাজি কারখানায় বিস্ফোরণ, নিহত কমপক্ষে ৬ জন

এই খবরটি নিশ্চিত জানিয়ে বিরুধনগরের স্বাস্থ্য পরিষেবার যুগ্ম ডিরেক্টর জানান যে ৬ জনের নিহত হওয়ার খবর পাওয়া গিয়েছে। এই মাসের গোড়ার দিকে রাজ্যের দক্ষিণের জেলা সাত্তুরে এক বাজি কারখানায় বিস্ফোরণে নিহত হন ১৫ জন ও আহত হয়েছিলেন ৩০ জনের বেশি। প্রাথমিক ভাবে জানা গিয়েছে, রাসায়নিকে ঘর্ষণের জেরে আগুন লেগে যায়। বাজি নির্মাণের সময়ই এই দুর্ঘটনা হয়। আঞ্চাকুলাম গ্রামের এই দুর্ঘটনা ফের এই সব বাজি কারখানায় বেহাল নিরাপত্তা ব্যবস্থার দিকে চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেয়। দেহগুলি এতটাই বাজে ভাবে পুড়ে গিয়েছিল যে সেগুলি পুরুষ না মহিলার, সেটাই বোঝা যাচ্ছিল না। এই রেশ কাটতে না কাটতেই ফের একই ধরনের দুর্ঘটনা ঘটল বাজি কারখানায়।

বৃহস্পতিবারের এই দুর্ঘটনায় মৃতদের প্রতি গভীর শোক জ্ঞাপন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী কে পালানিস্বামী, গর্ভনর বনওয়ারিলাল পুরোহিত, কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী এবং ডিএমকে সভাপতি এম কে স্টালিন।

তৃণমূলের সুরেই বামেরাও 'পাওরি' ট্রেন্ডে বিজেপিকে আক্রমণ শানাচ্ছে, এবার প্রসঙ্গ স্টেডিয়াম

English summary
6 dead in blast at a firecracker factory near sivakasi in tamil nadu
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X