• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অগ্নিমূল্য পেট্রোল! লাগাতার ৬দিন মূল্যবৃদ্ধি, কলকাতা সহ বাকি মেট্রো শহরের দর একনজরে

  • |

করোনা সঙ্কটের মাঝে যখন আর্থিক অনটন আরও তীব্র হচ্ছে, তখনই লাগাতার পেট্রোলের দাম বাড়িয়ে চলেছে রাষ্ট্রায়ত্ত তেলের সংস্থা গুলি। দেশের মেট্রো শহরগুলিতে এই নিয়ে লাগাতার ৬দিন দাম বাড়ল পেট্রোলের। স্বভাবতই, এর প্রভাব পড়তে শুরু করেছে দেশীয় বাজারে। যার জেরে নাভিশ্বাস ওঠার জোগার মধ্যবিত্তের।

মেট্রো শহরগুলিতে আজ পেট্রোলের দাম বেড়েছে ১১পয়সা

মেট্রো শহরগুলিতে আজ পেট্রোলের দাম বেড়েছে ১১পয়সা

বর্তমানে রাষ্ট্রায়াত্ব তেল সংস্থাগুলি ১৬ আগস্ট থেকে লাগাতার দাম বাড়িয়েছে জ্বালানির। মাঝে ১৯শে আগাস্ট খানিকটা পারাপতন লক্ষ্য করা গেলেও গত সপ্তাহ থেকে আবার বাড়তে শুরু করে দাম। এদিকে দিল্লি, কলকাতা ও বেঙ্গালুরুতে আজ পেট্রোলের দাম বেড়েছে ১১ পয়সা প্রতি লিটার। এই দশদিনে পেট্রোলের দাম দিল্লিতে ১.৩ এবং মুম্বাইয়ে ১.২ টাকা বেড়েছে বলে জানা যাচ্ছে। বর্তমানে দিল্লিতে প্রতি লিটারে পেট্রোলের দাম যাচ্ছে ৮১.৭৩ টাকা এবং মুম্বইয়ে প্রতি লিটারে ৮৮.৩৯ টাকা।

অন্যান্য মেট্রো শহর গুলিতেও আকাশছোঁয়া জ্বালানির দাম

অন্যান্য মেট্রো শহর গুলিতেও আকাশছোঁয়া জ্বালানির দাম

দিল্লি মুম্বাইয়ের পাশাপাশি দেশের সিংহভাগ মেট্রো শহরেই দাম বেড়েছে পেট্রোলের। লাগাতার ১০দিন পেট্রোলের দাম বাড়ায় স্বভাবতই নাজেহাল শহরবাসী। চেন্নাইতে লিটার পিছু পেট্রোলের দাম ৮৪.৭৩ টাকা, কলকাতায় ৮৩.২৪ টাকা, হায়দরাবাদে ৮৪.৯৪ টাকা, বেঙ্গালুরুতে ৮৪.৩৯ টাকা, এবং নয়ডাতে প্রতি লিটারে পেট্রোলের দাম ৮২.০৯ টাকা।

অপরিবর্তিতই রয়েছে ডিজেলের দাম

অপরিবর্তিতই রয়েছে ডিজেলের দাম

গত ১০ দিনে লাগাতার পেট্রোলের দাম বাড়লেও গত একমাসে ডিজেলের দামে কোনও পরিবর্তন দেখা যায়নি৷ বর্তমানে দিল্লিতে ডিজেলের মূল্য প্রতি লিটার পিছু ৭৩.৫৬, মুম্বাইয়ে প্রতি লিটারে ডিজেলের দাম ৮০.১১ টাকা। পাশাপাশি, চেন্নাই এবং কলকাতাতেও অপরিবর্তিত রয়েছে ডিজেলের দাম। চেন্নাইতে প্রতি লিটারে ডিজেলের দাম ৭৮.৮৬ এবং কলকাতায় ৭৭.০৬ টাকা।

একনজরে সমস্ত মেট্রো শহরের পেট্রোল ও ডিজেলের দাম

একনজরে সমস্ত মেট্রো শহরের পেট্রোল ও ডিজেলের দাম

এদিকে ২৫ শে আগস্ট পর্যন্ত দিল্লিতে পেট্রোলের দাম দাঁড়িয়েছে ৮১.৭৩ এবং ডিজেলের দাম ৭৩.৫৬ প্রতি লিটার। মুম্বইয়ে পেট্রোলের দাম যাচ্ছে লিটার প্রতি ৮৮.৩৯ এবং ডিজেলের দাম যাচ্ছে ৮০.১১ টাকা। চেন্নাইতে পেট্রোলের দাম ৮৮.৭৩ প্রতি লিটার এবং ডিজেলের দাম ৭৮.৮৬ টাকা। কলকাতায় লিটার পিছু পেট্রোলের দাম ৮৩.২৪ টাকা এবং ডিজেলের দাম ৭৭.০৬ টাকা।

নভেম্বর পর্যন্ত কোভিড স্বাস্থ্যবিমার মেয়াদ বাড়ালেন মমতা

বাড়ছে উদ্বেগ! গত সপ্তাহে গোটা বিশ্বে মোট করোনা আক্রান্তের সিংহভাগই ভারতের

English summary
6 days continuous price hike of petrol diesel price has not increased know kolkata and the rest of the metro citys current price
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X