• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতে ৫ জি প্রযুক্তির অর্থনীতিতে ৪৫০ বিলিয়ন অবদান রাখবে, বললেন মোদী

Google Oneindia Bengali News

ভারতে ক্রমেই উন্নতির পথে এগোচ্ছে। ২ জি , ৩ জি-র পর এসেছে ৪ জি এখন সেটাকে ছাপিয়ে ৫জি আসছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মঙ্গলবার বলেছেন ৫ জি নেটওয়ার্ক ভারতীয় অর্থনীতিতে ৪৫০ বিলিয়ন মার্কিন ডলার অবদান রাখবে। পরবর্তীতে দেশ ৬ জি পরিষেবা চালু করতে সক্ষম হবে।

ভারতে ৫ জি প্রযুক্তির অর্থনীতিতে ৪৫০ বিলিয়ন অবদান রাখবে, বললেন মোদী

টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া (TRAI) এর রজত জয়ন্তী উদযাপন উপলক্ষে এটি অনুষ্ঠানে বক্তৃতা দিতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, ৫ জি ভারতীয় অর্থনীতিতে ৪৫০ বিলিয়ন মার্কিন ডলার অবদান রাখবে। এই দশকের শেষের দিকে আমাদের ৬ জি পরিষেবা চালু করতে সক্ষম হওয়া উচিত। আর এই নিয়ে আমাদের টাস্ক ফোর্স এটি নিয়ে কাজ করছে।

তিনি আর বলেন, আমাদের প্রচেষ্টা স্টার্টআপগুলিকে টেলিকম সেক্টর ও ৫ জি প্রযুক্তিতে বিশ্ব চ্যাম্পিয়ন হতে সাহায্য করবে IIT মাদ্রাজের নেতৃত্বে মোট আটটি প্রতিষ্ঠানের দ্বারা বহু-ইনস্টিটিউট সহযোগিতামূলক প্রকল্পে কাজ করবে।

নরেন্দ্র মোদী বলেন, ৫ জি প্রযুক্তি দেশের অনেক কিছু সুবিধা হবে। এটি দ্বারা জীবনযাত্রা সহজ, ব্যবসা করার সহজ, অনেকক্ষেত্রে ইতিবাচক পরিবর্তন আনতে চলেছে। এটি কৃষি, স্বাস্থ্য, শিক্ষা, অবকাঠামো-সহ প্রতিটি সেক্টরে বাড়িয়ে তুলবে। এতে কর্মসংস্থানের সুযোগ আরও বাড়বে।

সাগরে ঘূর্ণাবর্তের জের! ৯ জেলায় কমলা আর ৭ জেলায় লাল সতর্কতা জারি আবহাওয়া দফতরের সাগরে ঘূর্ণাবর্তের জের! ৯ জেলায় কমলা আর ৭ জেলায় লাল সতর্কতা জারি আবহাওয়া দফতরের

২০১৪ সালের আগে ভারতের ১০০ টি গ্রাম পঞ্চায়েত অপটিক্যাল ফাইবার সংযোগের সঙ্গে যুক্ত ছিল না। আড়াই লক্ষ গ্রাম আজ পঞ্চায়েতে পরিনত হয়েছে। যাতে গরীব মানুষ মোবাইল ব্যবহার করতে পারে তারজন্য আমরা মোবাইল তৈরির উপর বেশী জোর দিয়েছি। উৎপাদনের ইউনিট ২ থেকে বেড়ে দাড়িয়েছে ২০০।

প্রধানমন্ত্রী আর জানান, টেলিডেনসিটি ও ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা ভারতে সবথেকে বেশী।

নরেন্দ্র মোদী বলেন, আমরা আট বছর ধরে সংস্কার, নিয়ন্ত্রণ, প্রতিক্রিয়া দিয়ে টেলিকম সেক্টরে নতুন শক্তির সঞ্চার করেছি। আএ এতে TRAI একটি ভূমিকা পালন করেছে। এই প্রকল্পটিতে ২২০ কোটি টাকা ব্যয় করা হয়েছে।

English summary
5g technology will contribute rs 450 billion to indias economy says narendra modi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X