• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজধানীতে ৫-১৭ বয়সীদের মধ্যেই সর্বাধিক থাবা বসাচ্ছে করোনা, বলছে দিল্লির সেরো সার্ভে

  • |

চিন্তার মেঘ কাটতে না কাটতেই নয়া আশঙ্কা নিয়ে আরও তীব্র হচ্ছে করোনার দাপট। সম্প্রতি দিল্লির একটি সেরোলজিকাল সার্ভেতে দেখা যাচ্ছে,রাজধানী শহরে নাবালক-নাবালিকারই করোনা ভাইরাসের অন্যতম মুখ্য বাহক হিসেবে কাজ করছে। পাশাপাশি এখানে ৫ থেকে ১৭ বছরের তরুণদের মধ্যেই সর্বাধিক জাঁকিয়ে বসেছে করোনা।

শহরের মোট জনসংখ্যার ২৯.১% শরীরেই মিলেছে করোনা অ্যান্টিবডি

শহরের মোট জনসংখ্যার ২৯.১% শরীরেই মিলেছে করোনা অ্যান্টিবডি

১লা আগস্ট থেকে ৭ই আগস্ট অবধি রাজধানীর ১৫,০০০ জন মানুষের উপর একটি সমীক্ষা চালানো হয়। সমীক্ষায় দেখা যাচ্ছে, দিল্লির মোট জনসংখ্যার ২৯.১% মানুষের শরীরেই তৈরি হয়েছে করোনার অ্যান্টিবডি।এদিকে দিল্লিতে এখনও পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছে ১ লক্ষ ৬২ হাজারের বেশি মানুষ।

সমীক্ষায় অংশ নিয়েছিলেন ভিন্ন ৪টি বয়সের গ্রুপ

সমীক্ষায় অংশ নিয়েছিলেন ভিন্ন ৪টি বয়সের গ্রুপ

সূ্ত্রের খবর, এই সমীক্ষায় অংশগ্রহণকারী ১৫,০০০ জনকে ৪টি ভিন্ন বয়সের গ্রুপে পৃথক করে নেওয়া হয়েছিল। এর মধ্যে ২৫% এর বয়স ছিল ১৮ বছরের নীচে, ৫০% এর বয়স ছিল ১৮ থেকে ৫০ এর মধ্যে, এবং আরও ৫০% এর বয়স ছিল ৫০ এর উপরে। সমীক্ষায় দেখা যাচ্ছে, ১৮ বছরের নীচের গ্রুপের মধ্যেই করোনা সংক্রমণের হার সর্বাধিক।

 দ্রুত আক্রান্ত হচ্ছে ছোটরা, সুস্থ হচ্ছেন বয়স্করা

দ্রুত আক্রান্ত হচ্ছে ছোটরা, সুস্থ হচ্ছেন বয়স্করা

সমীক্ষায় আরও দেখা গেছে,এই শহরে নাবালকদের মধ্যে ৫-১৭ বছরের মধ্যে করোনা সংক্রমণের হার ৩৪.৭%। অন্যদিকে করোনার প্রকোপ কাটিয়ে দ্রুত সুস্থতার দিকে এগিয়েছেন ৫০উর্ধ্ব প্রায় ৩১.২% বৃদ্ধ।অন্যদিকে ১৮ থেকে ৫০ বছরের মধ্যে প্রায় ২৮.৫% মানুষের মধ্যে তৈরি হয়েছে করোনার অ্যান্টিবডি।

বাচ্চাদের মধ্যে বাড়াতে হবে সচেতনতা

বাচ্চাদের মধ্যে বাড়াতে হবে সচেতনতা

এমতাবস্থায়, বাচ্চাদের আরও সতর্ক রাখার আর্জি জানিয়েছেন বিশেষজ্ঞরা। তাদের আশঙ্কা, বাচ্চারা তাদের পরিবার ও পরিচিত প্রাপ্তবয়স্কদের মাধ্যমে সংক্রামিত হতে পারে৷ তাদের স্কুল এখন বন্ধ, কিন্তু তারা খেলতে গেলেও বাড়তে পারে বিপদ। তাই দিল্লি সরকারের করোনা মোকাবিলা দপ্তরের প্রধান ডাঃ মহেশ ভার্মার পরামর্শ, বাচ্চা এবং যুবক-যুবতীদের এই অবস্থায় যতটা সম্ভব ঘরে আটকে রাখা উচিৎ।

নভেম্বর পর্যন্ত কোভিড স্বাস্থ্যবিমার মেয়াদ বাড়ালেন মমতা

থোড় বড়ি খাড়া, ওয়ার্কিং কমিটির বৈঠকে যেভাবে ১-০ গোলে কংগ্রেসকে হারাল গান্ধী পরিবার

English summary
5 to 17 year olds are most affected by coronavirus in delhi says sero survey report
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X