• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কৃষি আইন প্রত্যাহার না করলে ৪০ লক্ষ ট্র‌্যাক্টর নিয়ে সংসদ অভিযানের ডাক দিলেন কৃষক নেতা

  • By Autri
  • |

প্রজাতন্ত্র দিবসের ঐতিহাসিক ট্র‌্যাক্টর প্যারেডের রেশ এখনও কাটিয়ে উঠতে পারেনি দিল্লি তথা ভারত। আর এরই মধ্যে ভারতীয় কিষাণ ইউনিয়নের (‌বিকেইউ)‌ নেতা রাকেশ টিকাইত জানিয়েছেন যে তিনটে কৃষি আইন প্রত্যাহার না করা হলে কৃষকরা সংসদ পর্যন্ত পদযাত্রা করবেন।

ভাইপো জায়াকে সিবিআই তদন্তের প্রসঙ্গে মুখ খুললেন মুখ্যমন্ত্রী

কৃষি আইন প্রত্যাহার না করলে ৪০ লক্ষ ট্র‌্যাক্টর নিয়ে সংসদ অভিযানের ডাক দিলেন কৃষক নেতা

মঙ্গলবার রাজস্থানের শিকারে কৃষকদের জনসভায় এসে রাকেশ টিকাইত বলেন, '‌আমাদেরপরবর্তী কর্মসূচী সংসদ ঘেরাও এবং এখানে শুধু ৪ লক্ষ নয় ৪০ লক্ষ ট্র‌্যাক্টর সেখানে যাবে যদি না কৃষি আইন প্রত্যাহার করে না নেওয়া হয়।’‌ টিকাইতের ৪০ লক্ষ ট্র‌্যক্টর নিয়ে সংসদ ঘেরাও প্রসঙ্গেকেন্দ্রীয় কৃষি মন্ত্রী নরেন্দ্র সিং তোমার বলেন, '‌কৃষকদের উপার্জন দ্বিগুণ করা ও কৃষিকাজের কল্যাণ সাধনের জন্য ইতিমধ্যে লক্ষ্য স্থির হয়ে গিয়েছে। বহুবার এ নিয়ে আলোচনা হয়েছে, এখনও যদি তাঁরা এ ব্যাপারে আমাদের সঙ্গে বসতে চান তবে আমরা আলোচনার জন্য প্রস্তুত রয়েছি।’‌যদিও রাকেশ টিকাইত বলেছেন, '‌সংসদে কৃষকদের অভিযানের জন্য আহ্বান করা হয়েছে।’‌

কেন্দ্রীয় সরকার কৃষি আইন প্রত্যাহার না করে প্রতিবাদী কৃষকরা সংসদ ঘেরাও করবেন। আর সেইজন্যই প্রতিবাদী কৃষকদের প্রস্তুত থাকতেও নির্দেশ দিয়েছেন তিনি। রাকেশ টিকাইত আরও বলেছেন, যে কোনও সময়ই দিল্লি অভিযানের ডাক দেওয়া হতে পারে। সংসদ অভিযানের কর্মসূচি ও দিনক্ষণ সম্পর্কে সিদ্ধান্ত নেবে সংযুক্ত কিষাণ মোর্চা। টিকাইত দাবি করেন, কৃষকরা সংসদ সংলগ্ন লনে কৃষিকাজ করবেন এবং যখন ফসল পরিণত হবে তখন সরকার ফসলের আর্থিক ফলন বিশ্লেষণ করতে পারে। তিনি আরও জানিয়েছেন যে সংসদীয় স্ট্যান্ডিং কমিটি গঠন করা উচিত এবং এই বিষয়টির ওপর নজর দেওয়া প্রয়োজন। তবেই সরকার এ বিষয়ে লাভ লোকসানের ব্যাপারে সঠিক তথ্য পেতে পারে।

রাকেশ টিকাইত জানিয়েছেন যে এই আন্দোলন তেলঙ্গানা, মধপ্রদেশ ও কর্নাটকেও ছড়িয়ে পড়েছে।

পুরনোর সঙ্গে পাল্লা দিয়ে দেশে কোভিডের দু’‌টি স্ট্রেন, ভিন্ন প্রজাতির করোনা নিয়ে জেনে নিন সব তথ্য

English summary
40 lakh tractors will march to parliament if farm laws not taken back
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X