• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুম্বইয়ে করোনা হটস্পট হিসাবে চিহ্নিত চারটে এলাকা, সিল ৩৪১টি জায়গা

করোনায় বাজেভাবে আক্রান্ত বাণিজ্যনগরী মুম্বই। শুক্রবার সন্ধ্যা সাতটা পর্যন্ত কোভিড–১৯–এ আক্রান্ত ৯৯৩ জন ও ৬৪ জনের মৃত্যু হয়েছে। প্রত্যেকদিনই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। মুম্বইতে মোট চারটি হটস্পট চিহ্নিত হয়েছে ও ৩৪১টি এলাকা পুরো সিল করে দেওয়া হয়েছে।

মুম্বইয়ের চারটে হটস্পট চিহ্নিত

মুম্বইয়ের চারটে হটস্পট চিহ্নিত

যে সব জায়গায় অধিকাংশ রোগী ভর্তি রয়েছে সেগুলি হটস্পট হিসাবে চিহ্নিত। জায়গাগুলি হল জি দক্ষিণ ওয়ার্ড (‌ওয়ারলি এলাকা)‌:‌ ১৯৯ টি কেস, বায়কুল্লার ই ওয়ার্ডের মেজগাঁও এলাকা:‌ ৬৯টি কেস, মালাবার হিলের ডি ওয়ার্ডের গিরগাঁও এলাকা:‌ ৬১টি কেস ও আন্ধেরি ওয়েস্ট এলাকা:‌ ৫১টি কেস। যে ৩৪০টি এলাকা সিল করে দেওয়া হয়েছে সেখানে সবচেয়ে বেশি পজিটিভ কেস পাওয়া গিয়েছে। এই এলাকাগুলিতে মানুষের চলাচলের ওপর সম্পূর্ণ নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

মসজিদে হয়নি শুক্রবারের নমাজ

মসজিদে হয়নি শুক্রবারের নমাজ

শুক্রবার মুম্বইয়ের মসজিদগুলিতে কোনও নমাজ পড়া হয়নি। লকডাউন কার্যকর করার জন্য পুলিশ কড়া ভূমিকা গ্রহণ করেছে। মসজিদে নমাজ পড়ার জন্য আজান হয় কিন্তু লকডাউনের কারণে ধর্মীয় অনুষ্ঠান বন্ধ করে দেওয়া হয়, মানুষ মসজিদে আসেনি। এরই মধ্যে বিএমসি ঘোষণা করল যে দাদারে অবস্থিত শুশ্রুষা হাসপাতাল সিল করে দেওয়া হবে এবং বেসরকারি হাসপাতালের সব নার্সদের কোয়ারান্টাইনে চলে যেতে বলা হয় এবং নতুন রোগী ভর্তি করতে নিষেধ করা হয়। হাসপাতালে ভর্তি সব রোগীদের কিছুক্ষণের মধ্যেই ছেড়ে দেওয়ার নির্দেশ দেওয়া হয়। করোনা ভাইরাসে আক্রান্ত এই হাসপাতালের দুই নার্স, রিপোর্ট পাওয়ার পরই বিএমসি এই সিদ্ধান্ত নেয়। রোগীদের ছাড়ার জন্য ৪৮ ঘণ্টা সময় দেওয়া হয়েছে হাসপাতালকে জানিয়েছে বিএমসি। দাদার অঞ্চলে দুই নার্স সহ ছ'‌জনের দেহে কোভিড-১৯ সনাক্ত হয়েছে।

মুম্বইয়ে রোজ বাড়ছে করোনা রোগীর সংখ্যা

মুম্বইয়ে রোজ বাড়ছে করোনা রোগীর সংখ্যা

বিএমসি এর আগে বেশ কিছু বেসরকারি হাসপাতাল সিল করে দিয়েছে। যার মধ্যে রয়েছে পেডার রোডের জাসলোক হাসপাতাল ও মুম্বই সেন্ট্রালের ওকহার্ডডিটি হপাসপাতাল। কারণ তাদের হাসপাতালে করোনা কেস পাওয়া গিয়েছে। হাসপাতালের সব কর্মীদের কোয়ারান্টাইনে পাঠানো হয়েছে। মুম্বইয়ের কল্যাণ-ডম্বিভাই এলাকায় নতুন ছ'‌জনের শরীরে করোনার উপসর্গ পাওয়া গিয়েছে। পূর্ব ডম্বিভালিতে পাঁচটি কেস। এই এলাকায় মোট ৪৯ জন করোনা আক্রান্ত হয়েছে। ধারাভিতেও বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। বিএমসি ৭.‌৫ লক্ষ জন ধারাভি বাসিন্দার করোনা পরীক্ষা করাতে চলেছে আগামী ১০-১২দিনের মধ্যে।

English summary
The financial capital of the country, Mumbai, is emerging as a major hub for the spread of coronavirus COVID-19 with 993 cases and 64 deaths as of 7 pm (IST) on Friday. With a rise in cases nearly every day, a total of four coronavirus hotspots in Mumbai has been identified and 341 areas sealed.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X