• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‌সিএএ–এনআরসি নিয়ে প্রতিবাদ করায় দল ছাড়লেন গোয়া কংগ্রেসের চার নেতা

নাগরিকত্ব সংশোধনী আইন ও নাগরিকপঞ্জী নিয়ে কংগ্রেস প্রতিবাদ–বিক্ষোভ করায় গোয়ায় দল থেকে চারজন নেতা পদত্যাগ করলেন। তাঁরা হলেন, পানাজি কংগ্রেস ব্লক কমিটির সভাপতি প্রসাদ অমোঙ্কার, উত্তর গোয়ার সংখ্যালঘু সেলের প্রধান জাভেদ শেখ, ব্লক কমিটি সম্পাদক দীনেশ কুবাল ও প্রাক্তন যুবনেতা শিবরাজ তারকার। তাঁরা দল ছাড়ার পর জানিয়েছেন যে তাঁরা নাগরিকত্ব সংশোধনী আইনকে সমর্থন করেন।

‌সিএএ–এনআরসি নিয়ে প্রতিবাদ করায় দল ছাড়লেন গোয়া কংগ্রেসের চার নেতা

সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে অমোঙ্কার জানিয়েছেন কংগ্রেস আম জনতা বিশেষ করে সংখ্যালঘুদের নতুন নাগরিকত্ব আইন নিয়ে ভুল বোঝাচ্ছে। তিনি বলেন, '‌সিএএ ও এনআরসি নিয়ে কংগ্রেসের যে ভুল অবস্থান তার বিরোধীতা করছি আমরা। বিরোধী হিসাবে, আমাদের সমালোচনা করা দরকার এবং শুধুমাত্র বিরোধিতা করার জন্য কোনও কিছুর বিরুদ্ধতা করা উচিত নয়। নাগরিকত্ব সংশোধনী আইনকে স্বাগত জানানো উচিত।’‌ অমোঙ্কার আরও বলেন, '‌মানুষকে ভুল বোঝানো এবং সংখ্যালঘুদের মনে আতঙ্কের সৃষ্টি করা শুধু রাজনৈতিক সুবিধা পাওয়ার জন্য, কংগ্রেসের এই খেলা বন্ধ করা দরকার। আমরা সকলে এনআরসি ও সিএএ–এর বিরুদ্ধে কংগ্রেসের প্রতিবাদে সামিল হয়েছিলাম, কিন্তু উপলব্ধি করলাম, নেতৃত্বরা তাঁদের বক্তব্যের মধ্য দিয়ে সংখ্যালঘুদের মনে ভয় সঞ্চার করছে। যেটা ঠিক নয়।’‌

গোয়া শান্তি প্রিয় রাজ্য এবং কংগ্রেস সংখ্যালঘুদের প্ররোচিত করার চেষ্টা করছে বলে অভিযোগ করেন অমোঙ্কার। তিনি জানান, নাগরিকত্ব সংশোধনী আইনটি একটি গণতান্ত্রিক প্রক্রিয়ার মধ্য দিয়ে প্রণীত হয়েছে এবং ভারতীয় সংস্কৃতির সঙ্গে বহু শতাব্দী ধরে যে সমস্ত শরণার্থীরা রয়েছেন, তাঁদের নাগরিকত্ব দেওয়ার চেষ্টা করা হচ্ছে। নতুন এই আইনকে অসাংবিধানিক তকমা দিয়ে বহুদিন ধরেই কংগ্রেস বিক্ষোভ চালিয়ে যাচ্ছে।

English summary
The Congress has been opposing the Citizenship Amendment Act, while terming it
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X