• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভেঙে পড়ল বহুতলের এক অংশ, মৃত চার, ধ্বংসস্তূপে অনেকের আটকে থাকার শঙ্কা

  • |
Google Oneindia Bengali News

ফের দিল্লিতে ভেঙে পড়ল বহুতল। জেজে কলোনির বাওয়ানা কলোনিতে একটা পুরানো বাড়ির একটা অংশ ভেঙে পড়েছে। ভেঙে পড়া বাড়ির অংশে বেশ কয়েকজন আটকে থাকতে পারে বলে আশঙ্কা। অন্যদিকে এই ঘটনায় এখনও পর্যন্ত চারজনের দেহ উদ্ধার হয়েছে বলে জানা যাচ্ছে।

 ধ্বংসস্তূপে অনেকের আটকে থাকার শঙ্কা

ঘটনায় আরও বেশ কয়েকজনের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। যদিও যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজ শুরু হয়েছে। আপাতত গোটা ঘটনা ঘিরে রাখা হয়েছে। কাউকে ঘেষতে দেওয়া হচ্ছে না সেখানে।

অন্যদিকে এই ঘটনায় পুলিশের তরফে জানানো হয়েছে যে ভেঙে পড়া ধ্বংসস্তুপের মধ্যে থেকে এখনও পর্যন্ত তিনজনকে উদ্ধার করা হয়েছে। তবে উদ্ধারকাজ চলছে। রাজ্যের উদ্ধারকারী দলের সঙ্গেই হাত লাগিয়ে উদ্ধারকাজে নেমেছে বিপর্যয় মোকাবিলা বাহিনীও। এছাড়াও দমকলের বেশ কয়েকটি ইঞ্জিনকে রাখা হয়েছে।

এছাড়াও অ্যাম্বুল্যান্স তৈরি রাখা হয়েছে বলে পুলিশের তরফে জানানো হয়েছে। শুধু তাই নয়, ইতিমধ্যে ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশের উচ্চপদস্থ আধিকারিকরা। রয়েছেন প্রশাসনের আধিকারিকরাও। সবদিক থেকে গোটা পরিস্থিতির উপর কড়া নজর রাখা হচ্ছে।

অন্যদিকে কি করে বাড়িটি ভাঙল সেটিও খতিয়ে দেখা হচ্ছে। তবে প্রশাসনের প্রাথমিক অনুমান, বাড়িটি দীর্ঘদিনের পুরানো। রক্ষণাবেক্ষনের অভাবেই এই দুর্ঘটনা ঘটেছে বলে অনুমান প্রশাসনের। উল্লেখ্য গত কয়েকমাসে দিল্লি এবং সংলগ্ন এলাকাতে বেশ কয়েকটি বাড়ি ভেঙে পড়ার ঘটনা ঘটেছে।

এমনকি গতকাল বৃহস্পতিবারও গুরুগ্রামে একটি অভিজাত আবাসনের বাড়ির ছাদ ভেঙে পড়ে। সেক্টর ১০৯ এর Chintal Paradiso সোসাইটির হাইরাইসের মধ্যে একটিতে এই মরমান্তিক ঘটনা ঘটে। ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় উদ্ধারকারী দল। যদিও এই ঘটনায় মাত্র দুজনের মৃত্যু হয়।

আবাসনের ভেঙে পড়া ছাদের নীচে বেশ কয়েকজন আটকে থাকার খবর থাকলেও তেমন বড় কিছু ঘটেনি। আর সেই ঘটনা রেশ কাটতে না কাটতেই ফের একবার বাড়ি ভেঙে মৃত্যুর ঘটনা। রাজধানীর বুকে এই ঘটনায় তীব্র চাঞ্চল্য তৈরি হয়েছে।

জানা গিয়েছে দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়াল ঘটনার বিস্তারিত খোঁজ নিয়েছেন। একই সঙ্গে মৃতদের প্রতি দুঃখপ্রকাশও করা হয়েছে। একই সঙ্গে ক্ষতিপূরণ দেওয়ারও ভাবনা চিন্তা শুরু হয়েছে। তবে এখনও এই বিষয়ে কোনও কিছু ঘোষণা করা হয়নি। তবে রাত হয়ে যাওয়াতে একটু উদ্ধারকাজে বেগ পেতে হচ্ছে উদ্ধারকারীদের।

তবে জানা যাচ্ছে প্রশাসনের তরফে পর্যাপ্ত আলোর ব্যবস্থা করা হচ্ছে। তবে জানা যাচ্ছে, এই ঘটনার পর দিল্লির বুকে পুরানো দিনের বাড়িগুলির কি অবস্থা তা নিয়ে বিস্তারিত প্রশাসনের তরফে খোঁজখবর চালানো হবে। বিপদজ্জনক হলে প্রয়োজনে প্রশাসনের তরফে ব্যবস্থও করা হবে বলে জানা যাচ্ছে।

English summary
4 dead in Delhi after building breaks down
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X