• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজস্থান থেকে ৩৮ জন মহিলাকে অপহরণ, ফিল্মি কায়দায় বাসের পেছনে ধাওয়া করে উদ্ধার

চাঞ্চল্যকর ঘটনা ঘটল মধ্যপ্রদেশে। একশোরও বেশি মানুষ, যারা একটি গ্রামের বাসিন্দা, তারা রাজস্থান থেকে আদিবাসী মহিলা–শিশু সহ ৩৮ জনকে অপহরণ করে নিয়ে এসেছে। আর কারণ হিসাবে বলা হয়েছে, তাদের সন্দেহ ওই মহিলাদের স্বামীরা তাদের বাইক চুরির সঙ্গে যুক্ত। বৃহস্পতিবার এই তথ্য জানিয়েছে পুলিশ।

রাজস্থান থেকে ৩৮ জন মহিলাকে অপহরণ, ফিল্মি কায়দায় বাসের পেছনে ধাওয়া করে উদ্ধার

পুলিশের তৎপরতায় উদ্ধার

যদিও রাজস্থান পুলিশ এই ঘটনা ঘটার একঘণ্টার মধ্যেই অত্যন্ত তৎপরতার সঙ্গে অপহৃত মহিলা ও শিশুদের মধ্যপ্রদেশ থেকে উদ্ধার করে এবং এই অপরাধের সঙ্গে যুক্ত ছ’‌জন অপহরণকারীকে গ্রেফতারও করে বুধবার। তাদের কাছ থেকে অস্ত্র, কার্তুজ ও অপহরণে ব্যবহৃত গাড়ি উদ্ধার করা হয়েছে। উনেল পুলিশ থানার এসএইচও ভঁওর সিং জানিয়েছেন যে মধ্যপ্রদেশের রতলাম জেলার আলোট থানার অন্তর্গত কালাসিয়া গ্রামের লোকেরা রাজস্থানের ঝালওয়ার জেলার উনেল থানা এলাকায় আদিবাসী মহিলাদের অপহরণের আন্তঃরাষ্ট্রীয় অপরাধ করেছিল।

বাইক চুরি ও অপহরণ

এসএইচও জানিয়েছেন যে তাঁর থানার আওতায় আন্তঃরাজ্য সীমান্তে অস্থায়ী তাঁবু খাটিয়ে বাস করেন কঞ্জর উপজাতি সম্প্রদায়ের বহু পরিবার। তিনি এও জানান যে এই উপজাতির মানুষরা কখনও কখনও স্থানীয় অপরাধের সঙ্গে যুক্ত হয়ে পড়েন। পুলিশ এও জানিয়েছে যে এই দুঃসাহসিক গণ অপহরণ করার পেছনে কারণ হল প্রতিবেশী রাজ্য রতলামের কালাসিয়া গ্রামের একজনের বাইক চুরি হয়। এই চুরির পর কালাসিয়া গ্রামের ১০০ জনের ওপর বাসিন্দা বন্দুক, লোহার রড এবং লাঠি নিয়ে চড়াও হয় আদিবাসীদের গ্রামে। বাস, বাইক এবং গাড়ি নিয়ে আসা হয় অপরহরণের জন্য।

কিভাবে হল এই দুঃসাহসিক অপহরণ

সিং জানান, তারা এই আদিবাসী লোকেদের অস্থায়ী তাঁবু ঘিরে রাখে এবং স্পষ্টতই পুরুষরা তাঁবু ঘিরে রেখে তাদের হুমকি দিতে শুরু করে এবং তাদের চুরি হওয়া বাইক উদ্ধার করতে চায়। কিন্তু আদিবাসী সম্প্রদায়ের কোনও পুরুষকে সেখানে দেখতে পাওয়া যায় না, তাই কালাসিয়া গ্রামবাসীরা ১০ জন মহিলা, ২০ জন কিশোরী মেয়ে এবং আটজন শিশুকে বলপূর্বক অপহরণ করে নিয়ে যায় নিজেদের রাজ্য মধ্যপ্রদেশে।

ফিল্মি কায়দায় উদ্ধার অপহৃতরা

উনেল পুলিশ গোটা বিষয়টা জানার পর তারা দল গঠন করে এবং অপহরণকারীদের বাসের পেছনে ছুটতে শুরু করে। এরপর কালাসিয়া গ্রামের মানুষরা যখন বুঝতে পারে যে তাদের ধাওয়া করছে পুলিশ, তখন তারা মধ্যপ্রদেশের আলোট পুলিশ থানার অন্তর্গত অপহৃতদের সহ বাসটি রেখে ঘটনাস্থল ছেড়ে পালায়। অপহৃত মহিলাদের উদ্ধারের পর উড়েল পুলিশ ওই ১০০ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে।

English summary
38 tribal women kidnapped from rajasthan by madhya pradesh villagers
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X