• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমণে মৃত্যু ৩৭ জনের, লকডাউন মানার উপর জোর কেন্দ্রের

গত ২৪ ঘণ্টা দেশে করোনায় মৃত্যু হয়েছে ৩৭ জনের। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ৪১৪। বৃহস্বতিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের সাংবাদিক বৈঠকে এই পরিসংখ্যান দিলেন স্বাস্থ্য মন্ত্রকের যুগ্ম সচিব লব আগরওয়াল। যথাযথভাবে লকডাউন মেনে চলার উপরেও জোর দেন তিনি।

১২ শতাংশ মানুষ ইতিমধ্যেই সুস্থ দেশে

১২ শতাংশ মানুষ ইতিমধ্যেই সুস্থ দেশে

পাশাপাশি এদিন লব আগরওয়াল জানান যে দেশের করোনা আক্রান্ত হওয়া ১২ শতাংশ মানুষ ইতিমধ্যেই সুস্থ হয়ে উঠেছেন। এদিনই দিল্লির লোক নায়ক হাসপাতাল থেকে করোনামুক্ত হয়ে ছাড়া পেলেন ৬২ জন। এঁদের প্রত্যেকের স্বাস্থ্য পরীক্ষার পর নেগেটিভ হওয়ায় ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত।

লকডাউন ভঙ্গকারীদের উপরে কড়া নজর

লকডাউন ভঙ্গকারীদের উপরে কড়া নজর

দেশজুড়ে চলছে করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে লকডাউন। লকডাউন ভঙ্গকারীদের উপরে কড়া নজর রাখা হচ্ছে বলে জানিয়ে দিল কেন্দ্রীয় স্বরাষ্টমন্ত্রক। যথাযথভাবে লকডাউন মেনে চলার উপরেও জোর দেওয়া হয় এদিনের সম্মেলনে। গুজরাতের সুরাটের কিছু অংশে বৃহস্পতিবার মাঝরাত থেকে জারি হতে চলেছে কারফিউ।

এখনও পর্যন্ত দেশে কতজনের করোনা টেস্ট?

এখনও পর্যন্ত দেশে কতজনের করোনা টেস্ট?

এদিকে এখনও পর্যন্ত দেশে ২ লক্ষ ৯০ হাজার জনের করোনার নমুনা পরীক্ষা হয়েছে বলে এদিনের সম্মেলনে জানান আইসিএমআর-এর আধিকারিক রমন গঙ্গাখেদকর। গত ১৪ দিনেই প্রায় ২ লক্ষ টেস্ট করা হয়েছে বলেও জানান তিনি। এর আগে ৩১ মার্চ পর্যন্ত দেশে মাত্র ৪২,৭৮৮ জনের উপর করোনা পরীক্ষা করা সম্ভব হয়েছিল।

ঠাকুরপুকুরে কড়া নজরদারী পুলিশের, মাস্ক না পড়ে বেরোলেই আটক, জরিমানা
দেশে করোনা টেস্টের স্থান

দেশে করোনা টেস্টের স্থান

জানা গিয়েছে, করোনা টেস্ট করার জন্য যেই ১২৩টি সরকারি কেন্দ্র রয়েছে সেগুলি মাত্র নিজেদের কর্মক্ষমতার ৩৬ শতাংশ পূর্ণ করছে। এছাড়া দেশে যেই ৪৯টি বেসরকারি কেন্দ্রকে করোনা পরীক্ষার অনুমোদন দেওয়া হয়েছে।

English summary
37 casualties in last 24 hours as center emphasizes on maintaining lockdown
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X