তাৎক্ষণিক তিন তালাক দেওয়ার সাজা ৩ বছরের কারাদণ্ড, আসছে নয়া আইন

  • Posted By:
Subscribe to Oneindia News

তাৎক্ষণিক তিন তালাক নিয়ে তৈরি হয়ে গিয়েছে কেন্দ্রীয় সরকারের খসরা। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, সংসদের শীতকালীন অধিবেশনেই পেশ করা হতে চলেছে এই বিল। যে খসরায় জানানো হবে যে, যাঁরা ৩ তালাক দেবেন , তাঁদের ৩ বছরের সাজা ভুগতে হবে। একটি জামিন অযোগ্য ধারা যুক্ত হতে চলেছে এতে।

তাৎক্ষণিত তিন তালাক দেওয়ার সাজা ৩ বছরের কারাদণ্ড, আসছে নয়া আইন

কেন্দ্রীয় সরকার এই খসরা তৈরি করেই তা রাজ্যগুলির কাছে রপাঠাতে চলেছে। যদিও এই নয়া আইন লাগু হবে না জম্মু ও কাশ্মীরে। উল্লেখ্য, কিছু মাস আগেই সুপ্রিম কোর্ট ৬ মাসের জন্য তিন তালাক প্রক্রিয়ার ওপর নিষেধাজ্ঞা জারি করেছিল। আর সেই সময়তেই কেন্দ্রকে এবিষয়ে এক নতুন আইন আনার কথা জানানো হয় সুপ্রিম কোর্টের তরফে।

উল্লেখ্য়, তাৎক্ষণিক তিন তালাক তথা তালাক-এ বিদাত প্রথাকে এর আগে অসাংবিধানিক ঘোষণা করে সুপ্রিমকোর্ট। প্রসঙ্গত, তিন তালাক ইস্যুতে সুপ্রিম কোর্টের হস্তক্ষেপের বিষয় নিয়ে বিতর্ক কম হয়নি। এমনকী, সুপ্রিম কোর্টে হলফনামা জমা দিয়ে তিন তালাক প্রথায় আদালতের হস্তক্ষেপ ঠেকানোর শেষ চেষ্টা করেছিল অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ড (এআইএমপিএলবি)। এর আগে, এই ইস্যুতে মোট ১৭৭টি অভিযোগ পেয়েছে সরকার।

English summary
The government is considering three years imprisonment with a fine to anyone giving instant triple talaq by making it a cognizable and non-bailable offence in the draft Law.
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.