• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কোভিশিল্ড আজই কলকাতায়! ভোররাত থেকে সিরামের ভ্যাকসিন বোঝাই পর পর ট্রাক গন্তব্য়ের দিকে

  • |

অপেক্ষার অবসান! ধীরে ধীরে পুনের সিরাম ইনস্টিটিউট থেকে কোভিশিল্ড বোঝাই ট্রাক দেশের ১৩ টি এলাকার উদ্দেশে যাত্রা করতে শুরু করল। এই ঐতিহাসিক মুহূর্তে দেশের করোনা যুদ্ধের অধ্যায়ে এক নতুন মাত্রা যোগ করেছে। ট্রাক থেকে বিমান মারফৎ এই ভ্যাকসিন বিভিন্ন জায়গায় পৌঁছে যাবে। তারপরই বহু প্রতীক্ষিত টিকাকরণের কাজ দেশজুড়ে শুরু হয়ে যাবে।

Positive Story : প্রতীক্ষার অবসান, আজ দুপুরেই রাজ্যে করোনার ভ্যাকসিন

কোভিশিল্ড আজই কলকাতায়! ভোররাত থেকে সিরামের ভ্যাকসিন বোঝাই পর পর ট্রাক গন্তব্য়ের দিকে

এর আগে সোমবার বিকেলেই জানা যায় যে,সিরামের সঙ্গে টিকা করণ নিয়ে সরকারি চুক্তি স্বাক্ষরিত করেছে কেন্দ্র। এরপর থেকে তুঙ্গে ছিল দেশের বিভিন্ন প্রান্তে কোভিশিল্ড পৌঁছানোর প্রস্তুতি। এদিন ভোর ৫টা থেকে সিরামের কারখানার সামনে কড়া নিরাপত্তায় ওই বিশেষ ট্রাকগুলিকে বেরিয়ে আসতে দেখা যায়। প্রসঙ্গত, একটি নির্দিষ্ট তাপমাত্রায় ওই ভ্যাকসিন রাখতে হবে। আর ট্রাকে সেই বন্দোবস্ত করা রয়েছে। এদিকে, এদিন ভোররাতে ট্রাক বের হওয়ার আগে নারকেল ফাটিয়ে ট্রাকের যাত্রা শুরু হয়। সেখানে উপস্থিত ছিলেন পুলিশেক ডেপুটি কমিশনার নম্রতা পাটিল।

জানা গিয়েছে, পুনে বিমানবন্দরে তিনটি ট্রাকে ৪৭৮ টি বাক্সে এই ভ্যাকসিন রাখা রয়েছে। যা দেশের বিভিন্ন শহরে আজই পৌঁছে যেতে চলেছে। এই প্রতিটি বক্সের ওজর ৩২ কেজি। কলকাতার বুকেও আজই কোভিশিল্ড পৌঁছে যাচ্ছে বলে খবর। দেশের আটটি বাণিজ্যিক উড়ানে বিভিন্ন গন্তব্যে এই ভ্যাকসিন আজ বেলার মধ্যেই পৌঁছতে শুরু করবে বলে খবর।

English summary
3 trucks loaded with SII's Covishield vaccine leave Pune will also reach kolkata today
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X